রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » রকমারি » ৭টি উপায়ে দূর করে ফেলুন আসবাবপত্রের অনাকাঙ্ক্ষিত দাগ

৭টি উপায়ে দূর করে ফেলুন আসবাবপত্রের অনাকাঙ্ক্ষিত দাগ

healtনতুন সোফা সেটে আদরের সোনামণিটা দাগ ফেলে দিয়েছে? কিংবা কোন কারণে কাঠের ড্রেসিং টেবিলে আঁচড়ের দাগ পড়ে গেছে? উঠতে চাচ্ছে না কিছুতেই? এখন উপায়? আপনার ঘরের থাকা জিনিস দিয়েই এই সব আঁচড়ের দাগ দূর করা সম্ভব। আসুন জেনে নেই কিভাবে আঁচড়ের দাগ দূর করবেন ঘরের টুকিটাকি দিয়ে।

১। কফি

এক কাপ দুধ চিনি ছাড়া কফি নরম কাপড়ে ভিজিয়ে আঁচড়ের দাগের ওপরটা মুছে ফেলুন। এটি আঁচড়ের দাগ হালকা করে থাকে।

২। পালিশ করুন

আপনার ঘরে নিশ্চয় জুতা রং করার জন্য পালিশ আছে? আঁচড়ের দাগ দূর করার জন্য সেটি ব্যবহার করুন। কাঠের রঙের সাথে মিলিয়ে জুতার পালিশের রং পছন্দ করুন। তারপর সেটি দাগের ওপর ঘষুন। এছাড়া আইভ্রু পেন্সিল ব্যবহার করতে পারেন। নরম খয়েরি রং এর আইভ্রু পেন্সিল দিয়ে আঁচড়ের ওপর বুলিয়ে দিন। হালকা আঁচড়ের দাগের ক্ষেত্রে এটি অনেক দ্রুত কাজ করে থাকে।

৩। মোমের রং পেন্সিল

আঁচড়ের দাগ দূর করতে মোমের রং পেন্সিল ব্যবহার করতে পারেন। আপনার সোফার কাঠের রং এর সাথে মিলে যায় এমন কিছু মোমের রং একটি পাত্রে নিয়ে গুলিয়ে নিন। তারপর সেটি আঁচড়ের দাগের ওপর লাগান। যত কঠিন দাগই হোক না কেন এটি কার্যকর হবে।

৪। বাদামের তেল

আখরোট বাদামের তেল খুব ভাল কাজ করে আঁচড়ের দাগ দূর করার ক্ষেত্রে। এক টুকরা আখরোটের টুকরা আঁচড়ের দাগের ওপর ঘষে দিন। অথবা বাদামের তেল একটি কাপড়ে ভিজিয়ে প্রতিদিন মুছুন। দেখবেন দাগ গায়েব হয়ে গিয়েছে।

৫। বাদামের মাখন

বাদামের মাখন কাঠের দাগ দূর করার জন্য অনেক বেশী কার্যকর। দাগের ওপর বাদামের মাখন ঘষুন। এভাবে রেখে দিন ঘন্টাখানেকের জন্য। তারপর পরিষ্কার করে ফেলুন এবং দেখুন ম্যাজিক।

৬। প্রেট্রোলিয়াম জেলী

ত্বকের সুরক্ষায় ব্যবহৃত প্রেট্রোলিয়াম জেলীও আঁচের দাগ দূর করেতে সাহায্য করে। এটি দাগের ওপর লাগান। সারা রাত রাখুন। সকালে সেটি মুছে ফেলুন।

৭। মেয়নেজ

কি অবাক হয়ছেন মেয়নেজের নাম শুনে? কাঠের দাগের ওপর মেয়নেজ লাগান। এভাবে দুই তন দিন করুন। মেয়নেজের তেল কাঠের আঁচড়ের দাগ দূর করে থাকে।

রেফারেন্সঃ 8 Tricks You Can Try to Remove Scratches From Furniture


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print