বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » ধর্মকে আঘাত ও ব্লগার হত্যা উভয়ই উগ্রবাদ

ধর্মকে আঘাত ও ব্লগার হত্যা উভয়ই উগ্রবাদ

monirulধর্মকে আঘাত করে লেখা এবং ব্লগারদের হত্যা উভয়টি উগ্রবাদ বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম। উভয় ধরনের উগ্রবাদীদের আইনের আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।
আজ সোমবার বিকালে মিন্টু রোডের নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন।গতকাল রবিবার আইজিপি শহীদুল হক সংবাদ সম্মেলন করে ব্লগারদের ধর্মকে অবমাননা করে লেখালেখি থেকে বিরত থাকার আহবান জানিয়েছিলেন। আইজিপির বক্তব্যের পরই তিনি মনিরুল ইসলাম অনুরুপ বক্তব্য দিলেন।
ব্লগার নিলয় হত্যা মামলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে জানিয়ে মনিরুল বলেন, ‘মামলা হস্তান্তরের পর সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেছে গোয়েন্দা কর্মকর্তারা। তারা প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছেন।’
তিনি জানান, হত্যাকাণ্ডের সময় নিলয়ের একটি ল্যাপটপ ও সিম্ফোনি স্মার্টফোন খোয়া গেছে। নিজস্ব গুপ্তচর ও প্রযুক্তিগত সহায়তায় এগুলো উদ্ধারের প্রক্রিয়া চলছে। পাশাপাশি আনসার আল ইসলামের ই-মেইল ও ফেসবুক আইডি শনাক্তের চেষ্টা চলছে।
প্রসঙ্গত, গত ৭ আগস্ট শুক্রবার রাজধানীর খিলগাঁওয়ের পূর্ব গোড়ানে নিজ বাসায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর আনসার আল ইসলাম নামের একটি সংগঠন হত্যার দায় স্বীকার করে গণমাধ্যমে বিবৃতি পাঠায়।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print