শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » আবারও কমলো সোনার দাম

আবারও কমলো সোনার দাম

goldদেশের বাজারে আবারও প্রতি ভরি সোনার দাম ১ হাজার ২২৪ টাকা কমেছে। এক মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো সোনার দাম কমলো। আন্তর্জাতিক বাজারে দাম কমার কারণে দেশের বাজারেও দ্বিতীয় বারের মতো সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দর আগামীকাল বৃহস্পতিবার থেকে কার্যকর হবে বলে জানিয়েছে বাজুস।

বুধবার বাজুসের সাধারণ সম্পাদক এনামুল হক খান এ তথ্য জানিয়েছেন।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ৭৫৭ টাকা, ২১ ক্যারেট সোনা ৩৯ হাজার ৬৫৭ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম ৩৩ হাজার ৯ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২১ হাজার ৮৭০ টাকা ।

নতুন দর কার্যকর হওয়ায় প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম কমেছে ১ হাজার ২২৪ টাকা। এছাড়া ২১ ও ১৮ ক্যারেটের দাম কমেছে ১ হাজার ২২৫ টাকা।

বুধবার প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪২ হাজার ৯৮১ টাকা, ২১ ক্যারেট ৪০ হাজার ৮৮২ টাকা এবং ১৮ ক্যারেট ৩৪ হাজার ২৩৪ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি হচ্ছে ২২ হাজার ৮৬১ টাকায়।

জুয়েলারী ব্যবসায়ীদের সঙ্গে আলপকালে তারা জানান, কয়েকদিন আগের সোনার দাম একবার কমানো হয়েছিল। তবুও বাজারে ক্রেতাদের আগ্রহ দেখা যায়নি। ক্রেতারা মনে করছে সোনার দাম আরও কমবে। একই সঙ্গে আন্তর্জাতিক বাজারে সোনার দর পতনের কারনে দেশের বাজারেও আরেক দফা দাম কমানো সিদ্ধান্ত নিয়েছে জুয়েলার্স সমিতি- বাজুস।

বুধবার বিকেলে বাজুস নেতাদের সঙ্গে আলাপকালে তারা জানান, সমিতির সোনা ও রুপার দাম নির্ধারণ কমিটির সদস্যদের সম্মতিতে সোনার নতুন দর ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে সোনার দামে পতন হওয়ায় দেশের বাজারে গত ২৩ জুলাই থেকে সোনার দাম কমানো হয়েছে। এক মাস পার না হতেই আবারও দেশের বাজারে দ্বিতীয় বারের মতো সোনার দাম কমানো হলো।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print