সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ঢাকা টেস্টও ড্র

ঢাকা টেস্টও ড্র

bd crickবৃষ্টির কারণে মাঠ খেলার উপযোগী না হওয়ায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ৫ম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এর ফলে চট্টগ্রামের মতো ঢাকা টেস্টও নিষ্প্রাণ ড্র হয়েছে।

যদিও টেস্টের পঞ্চম দিনে সোমবার কোন বৃষ্টি হয়নি। সকাল থেকেই ঝকঝকে রোদ বিরাজমান মিরপুরের আকাশে। তবে আউটফিল্ড ভেজা থাকায় টেস্ট ড্র ঘোষণা করতে বাধ্য হন আম্পায়ারদ্বয়।

সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সকাল ৯টায় দুই আম্পায়ার এবং ম্যাচ রেফারি মাঠ পরিদর্শন শেষে এই সিদ্ধান্ত নেন। সকাল ৯টার দিকে দুই দল মাঠে উপস্থিত হয়। বাংলাদেশ দল মাঠের এক প্রান্তে অনুশীলন চালিয়ে যাচ্ছে। তবে দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা ড্রেসিং রুমেই অবস্থান করছেন।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টের শেষ দুই দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেলে ওই ম্যাচটিও নিষ্প্রাণ ড্র হয়। ঢাক টেস্টের প্রথম দিন শেষে টানা বৃষ্টির কারণে মিরপুর টেস্টের টানা তিন দিন খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। প্রথম দিনে ১০ মিনিট বৃষ্টি হলেও এরপর থেকে টানা বৃষ্টির মুখে পড়ে টেস্ট খেলা।

টেস্টের প্রথম দিন বৃহস্পতিবার ডেল স্টেইন এবং জেপি ডুমিনির বোলিং তোপে আট উইকেট হারিয়ে ২৪৬ রান করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে অধিনায়ক মুশফিকুর রহিম সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া মমিনুল হক ৪০, মাহমুদউল্লাহ এবং সাকিব আল হাসান ৩৫ রান করে করেন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং জেপি ডুমিনি তিনটি করে উইকেট নেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print