সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » যুক্তরাষ্ট্রে প্রতি রাতে যৌনদাসী হয় অগনিত অপ্রাপ্তবয়স্ক মেয়ে

যুক্তরাষ্ট্রে প্রতি রাতে যৌনদাসী হয় অগনিত অপ্রাপ্তবয়স্ক মেয়ে

US-child-prostitutes-1বিশ্বের অন্যতম ধনী রাষ্ট্র যুক্তরাষ্ট্রেও দারিদ্র্য, বঞ্চনা ও শোষণ নির্যাতনের শিকার হয়ে হাজার হাজার শিশু অন্ধকার জগতে পা বাড়াচ্ছে। যাদের খুব কম সংখ্যকই স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ পাচ্ছে।

বিছু সংখ্যক মার্কিনী এ বিষয়ে অবগত হলেও, সত্য হলো এই যে, প্রতি বছর কয়েক হাজার মার্কিন শিশু যৌন নির্যাতনের শিকার হচ্ছে। এমনকি এটিও সত্য যে, প্রতি রাতে শুধু নিউইয়র্ক শহরে কয়েকশ’ শিশু পতিতাবৃত্তির জন্য বিক্রি হয়।

মার্কিন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) জানিয়েছে, দেশটিতে শিশু যৌন নির্যাতন মহামারি আকার ধারণ করেছে। সংস্থাটি গত বছর অভিযান চালিয়ে প্রায় ৬০০ শিশুকে উদ্ধার করে।

স্থল ও নৌপথে প্রায়শই মানবপাচারের ঘটনা ঘটছে এবং বিদেশের মাটিতে তাদের ইচ্ছার বিরুদ্ধে পতিতাবৃত্তিসহ বিভিন্ন কাজ করানো হচ্ছে। যুক্তরাষ্ট্রে বেশিরভাগ সময়ই মেক্সিকো, মধ্য এবং দক্ষিণ আমেরিকা থেকে পাচার হয়ে আসে নারী ও শিশু। কিন্ত মজার বিষয় হচ্ছে, যুক্তরাষ্ট্রে প্রতি রাতে পতিতাবৃত্তির জন্য যেসব শিশু কেনা-বেচা হচ্ছে তার বেশিরভাগই আমেরিকান শিশু।

US Child prostitutesপাচার হওয়া বেশিরভাগ শিশু ও নারীর জীবনের কাহিনী একই ধরনের মর্মান্তিক। সেই শিশু-কিশোর বয়স থেকেই তারা নানা ধরনের বঞ্চনা, নির্যাতন ও অবহেলার শিকার। কখনও কখনও কোনো সহৃদয় ব্যক্তি, প্রতিষ্ঠান বা আইন প্রয়োগকারী সংস্থার বদৌলতে কারো কারো জীবনে মুক্তি মিললেও বেশিরভাগের জীবনই কাটে অন্ধকারে। অঅবার যরা মুক্তি পায় তাদের জীবনও যে সুখকর হয় তাও কিন্তু নয়।

মিনেসোটার অ্যাডভোকেসি গ্রুপের সহায়তা লাভকারী একজন সাবেক যৌনকর্মী জানান, এখানে অবস্থানকারী অর্ধেকেরই বেশি মহিলা যৌনদাসী হিসেবে বিক্রি হয়ে যান, যখন তাদের বয়স ১৮ বছরের নিচে ছিল। এদের একজন জানান, তার বয়স যখন ১৪ তখন তার এক আন্টি তাকে ৯শ’ ডলারে বেঁচে দেন। অপর একজন জানান, যখন তাকে বাড়ি থেকে বের করে দেয়া হয়, তখন তার বয়স ছিল ১৭ বছর। এরপর সে পতিতাবৃত্তিতে লিপ্ত হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print