শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » এবার কি সত্যিই মিলল নিখোঁজ মালয়েশিয় বিমানের ধ্বংসাবশেষ!

এবার কি সত্যিই মিলল নিখোঁজ মালয়েশিয় বিমানের ধ্বংসাবশেষ!

CLF4w9wVEAEvZAF.jpg largeরহস্যে হারিয়ে যাওয়া মালয়েশিয় বিমান এমএইচ ৩৭০। ২০১৪ সালের ৮ই মার্চ হারিয়ে যাওয়া সেই বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া নিয়ে কতো খবরই না প্রকাশিত হলো বিশ্ব-মিডিয়ায়। সবশেষ টয়লেট পেপারে নিখোঁজ মালয়েশিয় বিমানের সন্ধান মেলার সম্ভাবনা তৈরী হলেও সেই সম্ভাবনাও বাস্তবে পরিণত হয় না।

এবার ভারত মহাসাগরের ছোট্ট রিইউনিয়ন দ্বীপে সেই বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার দাবি সম্বলিত খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, সাগরের ঢেউযে দ্বীপটিতে বিমানে দুটি ডানা ভেসে এসেছে।বিশেষজ্ঞদের বরাতে সংবাদমাধ্যম দাবি করছে, এগুলোর আকৃতি হারিয়ে যাওয়া বোয়িংটির সমান।

দ্বীপটি থেকে পাঠানো ছবিও এমনটাই আভাস দিচ্ছে।রিইউনিয়ন দ্বীপের সেন্ট অ্যান্ড্রু উপকূলে প্রথম ধ্বংসাবশেষগুলো খুঁজে পায় নির্মাণশ্রমিকরা। ধ্বংসাবশেষগুলো বেশ কিছু সময় পানিতে থাকায় এগুলো সনা্ক্ত করতে একটু সময় লাগবে বলে স্থানীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে।

২০১৪ সালের মার্চ মাসে হঠাৎ করে নিখোঁজ হয়ে যায় ২৩৯ যাত্রীসহ এমএই্চ৩৭০ একটি বিমান। বিমানটি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে চীনের বেইজিংয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিলো। আর বিমানটি ‍খুঁজতে ১৫টিরও বেশি দেশ অভিযান চালায়। কিন্তু ১৭ মাস পার হয়ে গেলেও এখনো শক্ত কোনো আলামত বা হারিয়ে যাওয়ার কারণ বের করতে পারেনি কেউই।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ান সরকারের সম্ননয়ে পরিচালিত উদ্ধার অভিযানটি এখনো পর্যন্ত ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল উদ্ধার অভিযান যা এবছর শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।

সূত্র: যুক্তরাজ্যের ডেইলি স্টার


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print