শনিবার , ২১ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » যুদ্ধাপরাধী আব্দুল লতিফ মারা গেছেন

যুদ্ধাপরাধী আব্দুল লতিফ মারা গেছেন

লতিফএকাত্তরে মুক্তিযুদ্ধকালীন বাগেরহাটে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত আব্দুল লতিফ তালুকদার মারা গেছেন। সোমবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পে দায়িত্বরত অতিরিক্ত উপ-পরিদর্শক( এএসআই) সেন্টু চন্দ্র দাস বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে অসুস্থ হয়ে পড়লে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আব্দুল লতিফ তালুকদার বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাগেরহাটের কচুয়া উপজেলার শাখারিকাঠি বাজারে ৪২ জনকে হত্যার দায়ে অভিযুক্ত আব্দুল লতিফ তালুকদার। যুদ্ধের সময় লুট ও অগ্নিসংযোগেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০১৪ সালে জুনে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেপ্তারি পরোয়ানা জারির পর তোকে গ্রেপ্তার করা হয়।

গত ২৩ জুন আব্দুল লতিফের বিরুদ্ধে অভিযোগের শুনানি শেষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ রায় অপেক্ষমাণ রাখেন। একইসঙ্গে বাগেরহাটের আরও দুই রাজাকার কসাই সিরাজ মাস্টার ও খান আকরামের মামলার বিচারিক কার্যক্রম শেষে রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখা হয়। যে কোন দিন এই মামলার রায় ঘোষণা করা হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print