শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » কালামের মৃত্যুতে ভারতে ৭ দিনের শোক

কালামের মৃত্যুতে ভারতে ৭ দিনের শোক

APJ Kalamভারতের সাবেক প্রেসিডেন্ট এপিজে আব্দুল কালামের মরদেহ মঙ্গলবার সকালে আসামের রাজধানী গৌহাটি থেকে বিশেষ বিমানে করে দিল্লিতে আনা হচ্ছে। দিল্লি বিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করার সময় উপস্থিত থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে তার মৃত্যুতে সাত দিনের জাতীয় শোক ঘোষণা করেছে দিল্লি সরকার। আজ মঙ্গলবার থেকে এই শোক শুরু হচ্ছে যা চলবে আগামী সোমবার পর্যন্ত। তবে সাবেক এই রাষ্ট্রপতির মৃত্যুতে ভারতে সাত দিনের শোক ঘোষণা করা হলেও ছুটি দেয়া হয়নি। এই সময় সমস্ত সরকারি অফিস আদালত খোলা থাকবে বলে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে। সাত দিনের এই শোক চলকালে জাতীয় পতাকা অর্ধ নিমিত রাখা হবে।

ড. কালামের মৃত্যুতে শোক জানাতে মঙ্গলবার বিশেষ বৈঠক করছেন ভারতের কেন্দ্রীয় সরকারের মন্ত্রী পরিষদ। ওই বৈঠকে তার দাফনের দিন ক্ষণ এবং স্থান সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে বলে এনডিটিভি জানিয়েছে।

সোমবার সন্ধ্যায় মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের বেথানি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের এই স্বনামধন্য বিজ্ঞানী। ওইদিন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ শিলংয়ের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টে বক্তৃতা দেয়ার সময় অজ্ঞান হয়ে পড়েন ভারতের ১১তম প্রেসিডেন্ট। সন্ধ্যা ৭টায় তাকে শহরের বেথানি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print