রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » বিশ্ববিদ্যালয় » ১ আগস্ট থেকে মহাসড়কে অটোরিকশা বন্ধ

১ আগস্ট থেকে মহাসড়কে অটোরিকশা বন্ধ

cngআগামী ১ আগস্ট থেকে মহাসড়কে অটোরিকশা এবং অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ।

সোমবার সন্ধ্যায় এ প্রজ্ঞাপন জারি করা হয়। সড়ক নিরাপত্তা বিধানে এ আদেশ ১ আগস্ট থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে গত ২২ জুলাই সচিবালয়ে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ে এক সভায় মহাসড়কে অটোরিকশা নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়। অটোরিকশার কারণে মহাসড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটছে বলে সম্প্রতি আলোচিত হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

ওই বৈঠক শেষে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সিদ্ধান্তের কথা জানিয়ে সাংবাদিকদের বলেছিলেন, ‘মহাসড়কে নতুন উপসর্গ সিএনজি অটোরিকশা, যা সেকেন্ডের মধ্যে দুর্ঘটনায় পড়ে। এগুলো মহাসড়কে খুব বেশি হারে চলে এসেছে। এ সকল অটোরিকশা দুর্ঘটনা ঘটাচ্ছে। তাই দুর্ঘটনা রোধে মহাসড়কগুলোতে সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার।’

উল্লেখ, গত বছর হাইকোর্ট বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ১০ জেলার মহাসড়কে শ্যালো ইঞ্জিনচালিত তিন চাকার বাহন নছিমন, করিমন, ভটভটি না চালানোর নির্দেশ দেয়।

গত ঈদের আগে-পরের কয়েকটি দুর্ঘটনার পর মহাসড়কে অটোরিকশা চলাচল নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়ার কথা জানান মন্ত্রী ওবায়দুল কাদের।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print