শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » খুনি ধরতে ১৫ দিনের আলটিমেটাম

খুনি ধরতে ১৫ দিনের আলটিমেটাম

এই সময়ের মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচিতে নামার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জুবেরি ভবনে শিক্ষক সমিতির বৈঠক শেষে সোম ও মঙ্গলবারও সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেওয়া হয়।

সমিতির সাধারণ সম্পাদক প্রণব কুমার পাণ্ডে বলেন,  অধ্যাপক শফিউল ইসলামকে হত্যার প্রতিবাদ এবং খুনিদের গ্রেপ্তারের দাবিতে দুই দিন ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করবেন শিক্ষকরা। তবে প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম অব্যাহত থাকবে।

আগামী সাত দিন কালো ব্যাজ ধারণ করে শোক প্রকাশ করবেন শিক্ষকরা।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন হবে জানিয়ে তাতে দল-মত নির্বিশেষে সব শিক্ষককে অংশগ্রহণের আহ্বান জানান প্রণব কুমার।

আগামী ১৯ নভেম্বর রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে শিক্ষক-শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে মানববন্ধন করা হবে বলে জানিয়েছেন তিনি।

এছাড়া মঙ্গলবারের মধ্যে  প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে বলেও জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক।

আর ১৫ দিনের মধ্যে হত্যায় জড়িতদের গ্রেপ্তার করা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শনিবার বিকালে ক্যাম্পাস থেকে চৌদ্দপাইয়ে নিজের বাসায় ফেরার পথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আবাসিক এলাকা বিহাস পল্লীতে হামলার শিকার হন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শফিউল ইসলাম (৪৮), যিনি বাউল সাধক লালনের ভক্ত ছিলেন।

মাথা, ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখমসহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর অস্ত্রোপচারের প্রস্তুতির মধ্যেই মারা যান তিনি।

সহকর্মীকে হত্যার প্রতিবাদে রোববারও সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে পদযাত্রা ও শোক সমাবেশ করেন শিক্ষকরা।

অধ্যাপক শফিউল হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে রোববার রাত পর্যন্ত ১২ জনকে আটক করেছে রাজশাহী পুলিশ। এর মধ্যে একজন কলেজ অধ্যক্ষও রয়েছেন।

এ ঘটনায় রোববার রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে বলে মতিহার থানার ওসি আলমগীর হোসেন জানিয়েছেন।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print