রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » লিবিয়ায় আইএসের গুলিতে দুই বাংলাদেশি নিহত

লিবিয়ায় আইএসের গুলিতে দুই বাংলাদেশি নিহত

libia bdলিবিয়ায় চরমপন্থী সংগঠন আইএসের হামলায় মোসলেহ উদ্দিন (৩০) ও আরিফুর রহমান সিদ্দিক (২৮) নামে বাংলাদেশী দুই যুবক নিহত হয়েছেন। এর মধ্যে মোসলেহ উদ্দিনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার দাঁতমণ্ডল গ্রামে ও আরিফুর রহমানের বাড়ি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার লোহালিয়া গ্রামে।

লিবিয়া প্রবাসীদের বরাত দিয়ে মোসলেহ উদ্দিনের বড় ভাই মোতালেব উদ্দিন ও আরিফুর রহমানের মা রবেয়া খাতুন এ তথ্য জানান।

মোতালেব উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে লিবিয়ার নিয়ার আজদাবিয়া শহরে আইএসের হামলায় তার ভাই নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে মোসলেহ উদ্দিনের পরিবারকে মোবাইল ফোনে এ মৃত্যু সংবাদ দেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টা গ্রামের মো. রফিক।

মোতালেব উদ্দিন জানান, তিন বছর ধরে তার ভাই মোসলেহ উদ্দিন লিবিয়ার আল কুফরা শহরে বসবাস করছিল। ঈদের ছুটিতে মঙ্গলবার দুপুরে তার ভাইসহ অপর তিন বন্ধু লিবিয়ার আরেক শহর নিয়ার আজদাবিয়ায় ঘুরতে যায়। সেখানে গিয়ে চার বন্ধুই আইএস সদস্যদের কবলে পড়ে। একপর্যায়ে পালানোর চেষ্টা করলে গুলিতে মোসলেহ উদ্দিন ও বরিশালের আরিফুর রহমান সিদ্দিক নিহত হয়। তার মৃত্যুর খবর মোবাইল ফোনে সরাইলের রফিক তাদের জানায় বলেও জানান মোতালেব।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জানান, ঘটনাটি তিনি শুনেছেন। এর পর ওই বাড়িতে পুলিশের একজন উপ-পরিদর্শককে (এসআই) পাঠানো হয়েছে।

এদিকে, আরিফুর রহমানের মা রবেয়া খাতুন জানান, তার ছেলে ৫ বছর ধরে লিবিয়ার একটা হাসপাতালের কাজ করত। সর্বশেষ সোমবার সকালে মোবাইল ফোনে ছেলের সঙ্গে কথা হয়। বুধবার দুপুরে খবর পান তার ছেলে গুলিতে নিহত হয়েছেন।

তবে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, লিবিয়ায় নিহত হওয়া কোনো ব্যক্তির খবর শোনেননি বলে জানান।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print