বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ডি ককের ৭৫ ভাগ জরিমানা

ডি ককের ৭৫ ভাগ জরিমানা

de cockম্যাচের দ্বিতীয় দিনে তামিম ইকবালকে ধাক্কা দেয়ায় জরিমানা করা হয়েছে কুইন্টন ডি কককে। প্রোটিয়া উইকেটকিপারকে ম্যাচ ফি’র ৭৫ ভাগ জরিমানা করেন ম্যাচ রেফারি। এ ঘটনায় দোষী প্রমাণিত হয়েছেন ডি কক।

দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতি ঘোষনা হওয়ার পর ড্রেসিংরুমের পথ ধরেছিলেন তামিম। দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ডি কক এসে তামিমের কাঁধে ধাক্কা দেন। তামিম তখনই পাশ দিয়ে হেঁটে চলা আম্পায়ারদের নজরে আনেন বিষয়টি। একইসঙ্গে ডি ককের সঙ্গে চলছিল তামিমের বাক-বিতণ্ডা। প্রেসবক্স থেকে বাংলাদেশের ওপেনারকে বেশ স্বাভাবিকই লাগছিল। বরং ধাক্কা দেয়া ডি কক কথা চালিয়ে যাচ্ছিলেন।

পরে প্রোটিয়া অধিনায়ক হাশিম আমলা এসে দুজনকে সরিয়ে দেন। আম্পায়াররাও সামনে এসে দাঁড়ান। পরে ড্রেসিংরুমে যাওয়ার পথে ডেল স্টেইন কাঁধে হাত রেখে তামিমকে কিছু বলেছেন এবং পাশাপাশি কিছুক্ষণ হেঁটেছেন দুজন।

আইসিসির আচরণ বিধির ২.২.৭ ধারা অনুযায়ী খেলায় খেলোয়াড়দের শারীরিক সংঘর্ষ শাস্তিÍযোগ্য অপরাধ। সেখানে ডি কক ধাক্কা দিয়েছেন তামিমকে।

ম্যাচ রেফারি ক্রিস ব্রড বলেছেন, লাঞ্চ ঘোষণা হওয়ার পরই ডি কক এগিয়ে গিয়েছিলেন তামিমের সঙ্গে সংর্ঘষের জন্য। ডি কক ইচ্ছাকৃতই তামিমের কাঁধে ধাক্কা দেন। এই ধাক্কার কারণে দুজনের মাঝে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এ ধরনের আচরণের ঠাঁই নেই ক্রিকেট মাঠে।

এর আগে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তামিমকে ধাক্কা দিয়ে ৫০ ভাগ জরিমানা গুণতে হয়েছিল রাইলি রুশোকে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print