শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » কারাগারে মেয়রকে ছুরিকাঘাত: বিএনপির হরতাল চলছে

কারাগারে মেয়রকে ছুরিকাঘাত: বিএনপির হরতাল চলছে

হরতালে রাজধানীহবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জিকে গউস কারাগারে ছুরিকাঘাতে আহত হয়েছেন। এ ঘটনায় রোববার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জেলা বিএনপি। শনিবার সকাল ১১টার দিকে কারাগারের ভেতর এ ঘটনা ঘটে।

কারাগারের জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, সকাল ৯টায় কারাগারে ঈদের নামাজের পর শায়েস্তাগঞ্জের সুজন হত্যা মামলার আসামি ইলিয়াছ মিয়া আকস্মিক পৌর মেয়র জি কে গউছের ওপর একটি প্লাস্টিকের বালতির হ্যান্ডেল দিয়ে হামলা চালায়। এতে গউছের মেরুদন্ডের ডানপাশে চামড়ার কিছু অংশ কেটে যায়। তাৎক্ষণিক তাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের দুইজন ডাক্তার এসে চিকিৎসা দেন। বিকেল সোয়া ৩টায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় আসামি ইলিয়াছের বিরুদ্ধে কারা নিয়ম অনুযায়ী পরে ব্যবস্থা নেয়া হবে।

জি কে গউছের ভাই জি কে গফফার জানান, সকালে তাকে কারাগার থেকে ফোন করে বলা হয় তার ভাই আহত হয়েছেন। এসে দেখেন হত্যাসহ একাধিক মামলার আসামি ইলিয়াছ আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে ধারালো লোহার রড দিয়ে পিঠে আঘাত করেছে। কিন্তু কারা কর্তৃপক্ষ দিনভর তার ভাইয়ের চিকিৎসায় অবহেলা করেছে বলে তিনি অভিযোগ করেন।

বিএনপি নেতা মিজানুর রহমান চৌধুরী জানান, খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা দলে দলে এসে কারা ফটকের সামনে হাজির হয়। এখানে হামলার ঘটনায় নেতাকর্মীরা বিক্ষোভ করেছে। রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার সর্বত্র হরতাল আহ্বান করা হয়েছে।

এদিকে উক্ত হামলার ঘটনায় তার সমর্থক নারী-পুরুষরা কারা ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেয়। এক পর্যায়ে উত্তেজিত নেতাকর্মীরা কারাগারের প্রধান ফটকে ধাক্কা দিতে থাকে। খবর পেয়ে সদর থানা পুলিশ প্রথমে সেখানে গিয়ে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খায়। পরে কারাগারে ছুটে যান পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল ইসলামসহ পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print