রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » টাইগারদের সিরিজ জয় যেভাবে দেখছে ভারতীয় মিডিয়া

টাইগারদের সিরিজ জয় যেভাবে দেখছে ভারতীয় মিডিয়া

tamim-soummoবাঘের কামড়ে ক্ষতবিক্ষত আফ্রিকান সিংহ! চট্টগ্রামের মাটিতে ইতিহাস গড়ল বাঘবাহিনী। পাকিস্থান, ভারতের পর বুধবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টানা তিনটি সিরিজে জয় আনল বাংলাদেশ। ৮৩ বল বাকি থাকতেই ৯ উইকেটে জিতল বাংলাদেশে। আনন্দ বাজার পত্রিকা শিরোনামে লিখেছে বাঘবাহিনীর প্রোটিয়া বধ।

দক্ষিণ আফ্রিকার ইনিংসের শেষে একথা নিঃসন্দেহে বলা যায় অ্যাডভান্টেজ বাংলাদেশ। ৪০ ওভারের ইনিংসের শেষে বাঘ বাহিনীর সামনে ১৬৯ রানের লক্ষমাত্রা রাখে প্রোটিয়ারা। ৯ উইকেট হারিয়ে এই রান তোলে দক্ষিণ আফ্রিকা। গড় ৪.২।

ভারতের বিরুদ্ধে বাংলাদেশের সিরিজ জয় নিয়ে যে স্বীকারোক্তি দিল ভারতীয় পত্রিকা আজকাল

বাংলাদেশের বোলারদের দাপটে প্রোটিয়ারা কোনওমতে অলআউট হওয়ার লজ্জা থেকে বাঁচলেন। বোলারদের এই ঝাঁঝ ব্যাটসম্যানদের পারফরমেন্সেও দেখা গেল। বৃষ্টি উপেক্ষা করে সেলিব্রেট করতে শুরু করেছে চট্টগ্রাম, ঢাকা-সহ উপমহাদেশের মানুষ।

সিরিজ জয়ে বাংলাদেশের জন্য সুখবর

চট্টগ্রামে টাইগার তামিমের নতুন কীর্তি

বৃষ্টিতে ঘন্টা খানেকের জন্য খেলা বন্ধ থাকার পর ফের তা শুরু হয়। যে ভাবে দক্ষিণ আফ্রিকাকে ধাক্কা দিয়েছিল শুরু করেছিল বাংলাদেশ, তাতে আশার আলো দেখছিলেন সকলে। খেলার শুরুতেই ৪ উইকেট ছিনিয়ে নিয়ে প্রোটিয়াদের মনোবল ভেঙে দিয়েছিল বাঘবাহিনী। কিন্তু তার পরই ঘটে বৃষ্টি-বিপর্যয়।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। চট্টগ্রামের নির্ণায়ক ম্যাচে মুস্তাফিজুরের বলে ৮ রানের মাথায় ফিরে যান ডি কক। প্রোটিয়াদের ১৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট তুলে নেয় বাংলাদেশ।

হাইস্ট এভারেজের অনন্য রেকর্ডের পাতায় সৌম্য সরকার

এক নজরে টাইগারদের ১৯টি সিরিজ জয়

তৃতীয় ওয়ান ডে-তেও ব্যটিংয়ের জোরে ম্যাচ তথা সিরিজ পকেটস্থ করল বাংলাদেশ। এ দিনের দলে কোনও পরিবর্তন করেনি তারা। তবে দক্ষিণ আফ্রিকায় ক্রিস মরিসের জায়গায় এ দিন মাঠে নামেন মর্নি মরকেল।
৭৫ বলে ৯০ রানের ইনিংস খেলে জয়ের কারিগর সৌম্য সরকার সিরিজসেরার পুরস্কারও জিতলেন


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print