সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » মুক্তি পেলেন ফখরুল

মুক্তি পেলেন ফখরুল

fakhrul_mirja_bnpঅবশেষে মুক্তি পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে তিনি জামিনে মুক্তি পান।

এর আগে নাশকতার মামলায় হাইকোর্ট থেকে জামিন দিলেও তা স্থগিতের আবেদনের প্রেক্ষিতে ফখরুলের মুক্তি আটকে যায়।

মুক্তি পেয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব দেশবাসির কাছে নিজের জন্য দোয়া ছেয়েছেন। উন্নত চিকিৎসার জন্য শিগগিরই তিনি সিঙ্গাপুর যাবেন। মুক্তি পেয়ে রাজধানীর ইউনাইটিড হাসপাতালে চিকিৎসাধীন মাকে দেখতে যাচ্ছেন ফখরুল।

দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনের মধ্যে ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের পর গ্রেফতার হন মির্জা ফখরুল। এরপর নাশকতার সাতটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে পল্টন থানায় গাড়ি পোড়ানো, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের এক মামলায় ১৬ এপ্রিল হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পান মির্জা ফখরুল।

এরপর পল্টন থানার দুটি এবং মতিঝিল থানার এক মামলায় ১৮ জুন পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে গেলে সেখানেও ফখরুলের জামিন বহাল থাকে। আর পল্টন থানার এই তিন মামলায় ২১ জুন হাইকোর্ট রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ফখরুলের জামিন মঞ্জুর করে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print