শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা রুশোর

ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা রুশোর

rossuদক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ওপেনার তামিম ইকবালকে ধাক্কা দেওয়ার ঘটনায়  ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে রাইলি রুশোর।

রোববারের ওই খেলায় আউট হয়ে ফেরার পথে তামিমকে ধাক্কা দিয়েছিলেন রুশো। একজন ব্যাটসম্যানের সঙ্গে এমন অপেশাদার আচরণকে কঠোরভাবে নিয়েছে আইসিসি। তাই কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে প্রোটিয়া এই তারকাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা।

রোববার দক্ষিণ আফ্রিকার ১৬২ রানের জবাবে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু শুরুতেই কাগিসো রাবাদার বোলিং তোপে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। ইনিংসের দ্বিতীয় এবং রাবাদার প্রথম ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরের দিকে ফিরছিলেন তামিম। এই সময় রুশো বাংলাদেশ ওপেনারকে ধাক্কা দিলে তিনি বিষয়টি আম্পায়ারকে অবহিত করেন।

তামিমকে ধাক্কা মারায় আইসিসির ২.২.৭ ধারা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়েছে রাইলি রুশোকে। এই ঘটনাকে অগ্রহণযোগ্য বলে অভিহিত করেছে আইসিসি।

রোববার রাতে এ প্রসঙ্গে আইসিসি জানায়, ‘অভিযোগের ব্যাপারে রুশোকে জিজ্ঞেস করা হলে সে যথেষ্ট বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে এবং যা ঘটেছে সেটি অগ্রহণযোগ্য বলে সে মেনে নিয়েছে। তবে  এ খেলায় শারীরিক সংঘর্ষকে মেনে নেয়া হয় না।’

অপরাধ স্বীকার করে নমনীয়তার পরিচয় দেওয়ায় বড় শাস্তি থেকে পার পেয়েছেন রুশো। তবে প্রোটিয়া তারকার ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নিয়েছেন ম্যাচ রেফারি ডেভিড বুন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print