বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » দেশের সবচেয়ে উঁচু সড়ক উদ্বোধন মঙ্গলবার

দেশের সবচেয়ে উঁচু সড়ক উদ্বোধন মঙ্গলবার

Bandarban Roadমঙ্গলবার (১৪ জুলাই) বান্দরবানে দেশের সবচেয়ে উঁচু থানছি-আলীকদম সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটির উদ্বোধন করা হবে।

বান্দরবানের নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) শামীম হোসাইন জানান, থানছি-আলীকদম সড়কটির উচ্চতা সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় সাড়ে তিন হাজার ফুট। এটি দেশের সবচেয়ে উঁচু সড়ক।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হারুন অর রশীদ জানান, মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসন চত্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সড়কটি উদ্বোধন করা হবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিসহ সেনাবাহিনী ও বিভিন্ন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ ১৯ ইসিবির কর্মকর্তা মেজর মাহবুব উল হক জানান, বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের সহযোগিতায় থানছি ও আলীকদম উপজেলা সীমান্তের ডিম পাহাড় এলাকা দিয়ে প্রায় ৩৫ কি.মি. দীর্ঘ এ সড়কটির নির্মাণকাজ শুরু হয় ২০০৬ সালে। এ সড়কটি নির্মাণে ব্যয় হয়েছে ১২০ কোটি টাকা।

সড়কটি শুধু দেশের সব চেয়ে উঁচু সড়কই নয়, এটি দক্ষিণ এশিয়ার উচ্চতম সড়কগুলোর মধ্যে অন্যতম।

এ সড়কটি থানছি উপজেলা থেকে আলীকদম হয়ে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে গিয়ে মিশেছে। এতে বান্দরবান থেকে কক্সবাজার যাতায়াত ব্যবস্থা সহজতর হবে এবং জেলার পর্যটন শিল্পের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করছেন স্থানীয়রা।

এর আগে নির্মিত পিক ৬৯ এর উচ্চতা ছিল প্রায় আড়াই হাজার ফুট।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print