শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » রাবাদার হ্যাট্রিক : চাপে বাংলাদেশ

রাবাদার হ্যাট্রিক : চাপে বাংলাদেশ

bd Tamimশুরুতেই রাবাদার আক্রমণাত্মক বলের রোষানলে পড়েছে বাংলাদেশ। ইনিংসের চতুর্থ ওভারে রাবাদা হ্যাট্রিক করেন। চতুর্থ এবং পঞ্চম বলে তামিম এবং লিটন দাসকে বোল্ড করেন এই প্রোটিয়া। শেষ বলে মাহমুদউল্লাহকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে অভিষেক ম্যাচেই হ্যাট্রিক করার গৌরব অর্জন করেন রাবাদা।

তবে একপ্রান্তে সাবলীল ব্যাটিং করে যাচ্ছেন সৌম্য সরকার। নতুন ব্যাটসম্যান হিসাবে মাঠে নেমেছেন সাকিব আল হাসান। ৬ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ তিন উইকেটে ২৯ রান।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম অভিষেকে হ্যাট্রিক করার কৃতিত্ব অর্জন করেছিলেন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের  প্রথম ওয়ানডেতে দ. আফ্রিকার বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি মুর্তজা।

সকাল থেকে টানা বৃষ্টি হওয়ায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ওয়ানডের খেলা শুরু হতে দেরি হয়। বিকেল ৫টা ৪০ মিনিটে খেলা মাঠে গড়ায়। নির্ধারিত সময়ে খেলা শুরু না হওয়ায় ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে খেলা ৪০ ওভারে নামিয়ে আনা হয়।

টানা তিনদিন বৃষ্টি হওয়ায় থেকেই স্টেডিয়ামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি কারণে মিরপুরের উইকেট ঢাকা ছিল। আগের দুই দিনও টানা বৃষ্টিতে ঢাকা ছিল শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, লিটন দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, জুবায়ের হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

দ. আফ্রিকা একাদশ: হাসিম আমলা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিলে রুশো, ফাফ ডু প্লেসিস, ডেভিড মিলার, জেপি ডুমিনি, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, ক্রিস মরিস, ফারহান বেহারদিয়েন ও ইমরান তাহির।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print