বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

bsf_kata-tar_76266লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার লোহাকুচি সীমান্তে আবু সায়েম জাম্মু মিয়া (৩৫) নামের এক বাংলাদেশী গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার ভোরে ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার দিনহাটা থানার চামটা বাবুরহাট সীমান্তে এই ঘটনাটি ঘটেছে।

জাম্মু মিয়া আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের তালুকদুলালী গ্রামের সোহরাব হোসেনের ছেলে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) লালমনিরহাট ১৫ বিজিবি ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ৬-৭ জনের একদল গরু ব্যবসায়ী আদিতমারি উপজেলার লোহাকুচি সীমান্তের ৮১৯ মেইন পিলারের ৭/৮ সাব পিলারের কাছ দিয়ে গরু আনতে যায়। এ সময় ভারতীয় কুচবিহার জেলার ২১ বিএসএফের পশ্চিম চামটা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে পাঁচ রাউন্ড গুলি ছোড়ে। এতে অন্যেরা পালিয়ে আসলেও তিন রাউন্ড গুলি জাম্মুর বুকে লাগে।

এ সময় আহত অবস্থায় তিনি দৌড়ে বাংলাদেশের ১শ গজ ভিতরে প্রবেশ করে মাটিতে লুটিয়ে পড়েন এবং সেখানে তিনি মারা যান। লালমনিরহাট ১৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল বজলুর রহমান হায়াতি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘নিহত জাম্মু বিএসএফের গুলিতে নিহত হয়েছেন। এ ব্যাপারে প্রতিবাদপত্র পাঠানো ও পতাকা বৈঠকের আহ্বান জানানো হবে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print