সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » রকমারি » ধর্ষণ রুখতে বিশেষ যন্ত্র-Rape-aXe

ধর্ষণ রুখতে বিশেষ যন্ত্র-Rape-aXe

rapধর্ষণ রুখতে নানা উপায়ের সাহায্য নিচ্ছে দেশ-বিদেশের প্রশাসন। তবুও নারী নির্যাতন বন্ধ হওয়ার কোনও লক্ষণই নেই। মিডিয়ায় চোখ রাখলেই একের পর এক ধর্ষণের খবর। এহেন পরিস্থিতি রুখতে এবার আসছে এক অদ্ভুত যন্ত্র। নাম- Rape-aXe। এমন এক যন্ত্র, যা ধর্ষণ তো রুখবেই, একই সঙ্গে চরম ‘সবক’ শেখাবে ধর্ষককেও। কোনও মহিলার সঙ্গে জোর করে যৌনসঙ্গম করতে গেলেই ধর্ষকের যৌনাঙ্গ কামড়ে ধরবে সেই যন্ত্র।
সম্প্রতি দক্ষিণ আফ্রিকার চিকিতসা বিজ্ঞানী সনেট এহলার্স আবিষ্কার করেছেন Rape-aXe। ২০০৫ সালে প্রথমবার Rape-aXe তৈরি করেছিলেন সনেট। কিন্তু কিছু যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। পরবর্তীকালে ওই যন্ত্র আরও উন্নত করে তুলেছেন তিনি। সনেটের মাথায় Rape-aXe -এর মতো একটি অভিনব ধর্ষণরোধক যন্ত্র আবিষ্কারের চিন্তাটি আসে এক ধর্ষিতার কথায়।
তাঁকে এক ধর্ষিতা রাগ ও আক্ষেপের সঙ্গে বলেছিলেন, ‘আমার যোনিতে যদি একটা দাঁত থাকত, তাহলে ওই ধর্ষকের যৌনাঙ্গ ছিঁড়ে ফেলতাম।’ ওই ধর্ষিতার কথা শুনেই সনেট ভাবতে শুরু করেন Rape-aXe সম্পর্কে।
কী ভাবে কাজ করবে এই যন্ত্র?
সনেট জানাচ্ছেন, এই যন্ত্রটি দেখতে অনেকটা রবার টিউবের মতো। মহিলারা এই যন্ত্রটিকে যোনিপথের মুখে লাগিয়ে রাখতে পারবেন। কোনও পুরুষ জোর করে যৌনসঙ্গম করতে গেলেই, সংশ্লিষ্ট পুরুষের যৌনাঙ্গ যখনই ওই মহিলার যোনিতে প্রবেশ করতে যাবে, তখনই Rape-aXe কামড়ে ধরবে ধর্ষকের যৌনাঙ্গ।
এতটাই কঠিন সেই কামড় হবে যে, অস্ত্রোপচার করা ছাড়া উপায় নেই। সনেটের কথায়, ‘মহিলারা কোনও পার্টিতে বা ব্লাইন্ড ডেটে গেলে এই যন্ত্র ব্যবহার করতে পারেন। আমার মনে হয় ধর্ষণ রুখতে এর থেকে ভালো উপায় আর নেই।’

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print