মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » জিম্বাবুয়ের টার্গেট ৪৪৯

জিম্বাবুয়ের টার্গেট ৪৪৯

Mominul Haque (lhb)সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনে জিম্বাবুয়েকে জয়ের জন্য ৪৪৯ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩১৯ রানে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

আগের দিন দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে ২৩ রান তুলেছিল বাংলাদেশ। চতুর্থ দিনে খেলতে নেমেই শুরুতে সাজঘরে ফিরেছেন ইমরুল কায়েস (১৫)। পানিয়াঙ্গারার বলে ক্যাচ আউট হয়েছেন এই ক্রিকেটার। হাফসেঞ্চুরি করলেও সেঞ্চুরির স্বাদ নিতে পারেননি তামিম ইকবাল। লাঞ্চ বিরতির পর এম’শানগিউয়ের বলে বোল্ড হয়েছেন বাঁহাতি তামিম (৬৫)। এ ছাড়া সাজঘরে ফিরে গেছেন মাহমুদউল্লাহ (৩০) ও সাকিব আল হাসান (১৭)। মুমিনুলের চতুর্থ টেস্ট সেঞ্চুরির (১৩১*) সুবাদে ৫ উইকেট হারিয়ে ৩১৯ রান তুলেছিল বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দলে দুটি পরিবর্তন হয়েছে। পেসার শাহাদাত হোসেনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। এ ছাড়া ১৪ জনের দলে সুযোগ পাওয়া ইমরুল কায়েস তৃতীয় টেস্টে খেলার সুযোগ পেয়েছেন। অন্যদিকে জিম্বাবুয়ে দলেও হয়েছে দুটি পরিবর্তন ম্যালকম ওয়ালার ও তেন্দাই চাতারা দল থেকে বাদ পড়েছেন।

উল্লেখ্য, ৩ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ নিশ্চিত করেছে।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, মুমিনুল হক, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ, জুবায়ের হোসেন লিখন, শফিউল ইসলাম, ইমরুল কায়েস, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে দল : ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), সিকান্দার রাজা, ব্রায়ান চারি, হ্যামিল্টন মাসাকাদজা, রিচমন্ড মুতমবামি, ক্রেইগ আরভিন, এল্টন চিগুম্বুরা, রেজিস চাকাভা, তিনাশে পানিয়াঙ্গারা, নাতশাই মুশাঙ্গুয়ে, শিঙ্গি মাসাকাদজা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print