বুধবার , ২০ জুন ২০১৮
মূলপাতা » কলেজ » শাবির সকল প্রশাসনিক পদ থেকে জাফর ইকবালের পদত্যাগ

শাবির সকল প্রশাসনিক পদ থেকে জাফর ইকবালের পদত্যাগ

জাফর ইকবালশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সকল প্রশাসনিক পদ থেকে জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল পদত্যাগ করেছেন।  গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে তিনি শাবি রেজিস্ট্রারের কাছে এ ব্যাপারে একটি চিঠি দেন।

ড. মুহম্মদ জাফর ইকবাল শাবির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগের প্রধান, কম্পিউটার সেন্টার ও ইনস্টিটিউট অব আইসিটির পরিচালক এবং সাস্ট জার্নাল সম্পাদনা পরিষদের সভাপতি হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালন করছিলেন।

রেজিস্ট্রারের কাছে দেওয়া চিঠিতে তিনি লিখেছেন, বর্তমান উপাচার্য ড. আনিসুল হক ভূঁইয়ার অধীনে তার পক্ষে কোনো প্রশাসনিক দায়িত্ব পালন করা সম্ভব নয়।

এর আগে এ বছরের ২০ এপ্রিল ড. মুহম্মদ জাফর ইকবালসহ শাবির ৩৫ জন শিক্ষক ৩৭টি প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন।  কিন্তু উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়া পদত্যাগের আশ্বাস দিয়ে ২৩ এপ্রিল ২ মাসের ছুটিতে গেলে তারা আবার এসব পদে ফিরে আসেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ছুটি শেষে তিনি ক্যাম্পাসে যোগদানের ঘোষণা দিলে গত ১৮ জুন থেকে আবারো আন্দোলনে নামেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ। এছাড়া গত ২৫ জুন তারা উপাচার্যের দুর্নীতির একটি শ্বেতপত্র প্রকাশ করেন।

অন্যদিকে উপাচার্যের পদত্যাগ দাবিতে শাবির মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ ছুটির দিন শুক্রবারো তাদের অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print