মঙ্গলবার , ১৯ জুন ২০১৮
মূলপাতা » টেনিস » হাতজোড় করে সাংবাদিকদের লতিফের অনুরোধ

হাতজোড় করে সাংবাদিকদের লতিফের অনুরোধ

Latif-Siddiqueধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে একাধিক মামলায় গ্রেপ্তারকৃত সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী জামিনে মুক্তি পাওয়ার পর এড়িয়ে গেছেন সাংবাদিকদের। ছবি তোলা কিংবা প্রশ্ন না করতে হাতজোড় করে সাংবাদিকদের অনুরোধ করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে চিকিৎসাধীন ছিলেন লতিফ সিদ্দিকী। জামিনে মুক্তির সব কাগজপত্র যাচাই শেষে সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

এর আগে দুপুরে মুক্তির খবর পেয়ে ওই হাসপাতালে ৫১২নং কেবিনের সামনে ভিড় করেন সাংবাদিকরা। তিনি এসময় অপেক্ষমান সাংবাদিকদের হাতজোড় করে বলেন, ‘আপনারা আর আমার ছবি তুলবেন না, আমাকে কোনও প্রশ্ন করবেন না।’

গত বছর ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রবাসী টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে হজ ও তাবলীগ জামাত নিয়ে বিরূপ মন্তব্য করেন তৎকালীন টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। একই সময় প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়েও কটূক্তি করেন তিনি।

এ ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েন মন্ত্রী লতিফ। এরপর ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে প্রায় দুই ডজন মামলা হয়।

বিভিন্ন ইসলামপন্থি দলগুলোর আন্দোলনের হুমকি ও সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার মুখে মন্ত্রিসভা থেকে গত ১২ অক্টোবর অপসারণের প্রজ্ঞাপন জারি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়।

পরে দলে প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। ২০১৪ সালের ২৩ নভেম্বর রাতে ভারত হয়ে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। পরদিন তিনি আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠান।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print