বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » বিনোদন » শঙ্কামুক্ত নায়ক রাজ্জাক

শঙ্কামুক্ত নায়ক রাজ্জাক

nayok razzakশ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন নায়করাজ রাজ্জাকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে দায়িত্বে থাকা নার্স তাহমিনা আক্তার চিকিৎসকের বরাত দিয়ে রাত পৌনে ২টায় জানান, অভিনেতা রাজ্জাকের শারীরিক অবস্থা তুলনামূলক ভাল। তিনি কনশাস আছেন, বেডের পাশে পরিবারের সদস্যরা এলে তিনি তা বুঝতে পারছেন।

তবে তিনি পুরোপুরি আশঙ্কামুক্ত কিনা তা এখনই বলা যাচ্ছে না বলে জানান তাহমিনা। আপাতত রাজ্জাক আইসিইউতেই থাকবেন।

গত ২৬ জুন ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন ৭৩ বছর বয়সী রাজ্জাক। রবিবার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় প্রথমে তাকে আইসিইউ পরে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বর্তমানে রাজ্জাক আইসিইউতে বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. আদনান ইউসুফ চৌধুরীর অধীনে চিকিৎসাধীন।

১৯৬৬ সালে ‘আখেরি স্টেশন’ চলচ্চিত্রের মাধ্যমে রাজ্জাক চলচ্চিত্র অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। সালাউদ্দিন প্রোডাকশনসের তেরো নাম্বার ফেকু ওস্তাগর লেন চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করে সবার কাছে নিজ মেধার পরিচয় দেন রাজ্জাক। পরবর্তী সময়ে বেহুলা চলচ্চিত্রে তিনি নায়ক হিসেবে ঢালিউডে উপস্থিত হন সদর্পে। তিনি প্রায় ৩০০টি বাংলা ও উর্দু চলচ্চিত্রে অভিনয় করেছেন। পরিচালনা করেছেন প্রায় ১৬টি চলচ্চিত্র।

১৯৯০ সাল পর্যন্ত বেশ দাপটের সঙ্গেই ঢালিউডে সেরা নায়ক হয়ে অভিনয় করেন রাজ্জাক। এর মধ্য দিয়েই তিনি অর্জন করেন নায়করাজ রাজ্জাক খেতাব। অর্জন করেন একাধিক সম্মাননা। ২০১৩ সালে জাতীয় চলচ্চিত্র আজীবন সম্মাননা পুরস্কার এবং ২০১৪ সালে মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পান তিনি।

১৯৪২ সালের ২৩ জানুয়ারি রাজ্জাক ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার টালিগঞ্জে জন্মগ্রহণ করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print