রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ‘মায়ার এমপি পদ থাকতে বাধা নেই’

‘মায়ার এমপি পদ থাকতে বাধা নেই’

mayaদুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সংসদ সদস্য (এমপি) পদ থাকতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে রোববার দুপুরে রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) নবগঠিত কমিটির সাথে সাক্ষাৎকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি কথা জানান। দুদকের দায়ের করা দুর্নীতির মামলায় মায়াকে হাইকোর্টের খালাসের রায় বাতিল করে দেয়া আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় বুধবার প্রকাশ করা হয়। রায় প্রকাশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেছিলেন, ‘আমার মতে সংবিধানের ৬৬ অনুচ্ছেদ অনুযায়ী মায়ার সংসদ সদস্য পদ থাকা উচিত নয়। এটি একটি বিতর্কের বিষয়। সুতরাং এ বিষয়ে সংসদে আলোচনা হতে পারে।’ সাত বছর আগে ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি ১/১১ সরকারের সময় ঢাকার বিশেষ জজ আদালত এ মামলায় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে ১৩ বছরের কারাদণ্ড দেন। একই সাথে পাঁচ কোটি টাকা জরিমানা এবং তার প্রায় ছয় কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত।

২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্টের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় বাতিল করে আদেশ দেন। এর আগে ২০০৭ সালের ১৩ জুন দুদকের সহকারী পরিচালক নূরুল আলম সূত্রাপুর থানায় মায়ার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি দায়ের করেন। মামলায় মায়ার বিরুদ্ধে ২৯ লাখ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়। এর আগে র‌্যাক সদস্যরা দুদক চেয়ারম্যান মো. বদউজ্জামান ও কমিশনার (অনুসন্ধান) ড. নানিসউদ্দিন আহম্মদের সঙ্গে সাক্ষাৎ করেন। র‌্যাকের সভাপতি যমুনা টেলিভিশনের মিজান মালিক ও সাধারণ সম্পাদক এশিয়ান টেলিভিশনের চিফ রিপোর্টার এইচ এম সাগরসহ র‌্যাকের অন্যান্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। –


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print