সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » বেসরকারি » রাজধানীতে ১০ কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার

রাজধানীতে ১০ কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার

stampরাজধানীর দারুসসালাম থানা এলাকায় অভিযান চালিয়ে কয়েক কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শুক্রবার সকাল থেকে চলা এ অভিযান এখনো (বিকেল ৪টা) শেষ হয়নি বলে জানিয়েছেন সিআইডির মিরপুর ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমিন। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

উদ্ধার করা স্ট্যাম্পের মধ্যে রয়েছে রেভিনিউ, জুডিশিয়াল ও ননজুডিশিয়াল। উদ্ধার করা জাল স্ট্যাম্প গণনা করে এ পর্যন্ত ১০ কোটি টাকার স্ট্যাম্প পাওয়া গেছে।

তিনি বলেন, ‘দারুসসালাম থানাধীন মিরপুর মাজার রোডের লালকুঠি এলাকায় অভিযান চালিয়ে একটি বাড়িতে ছাপা কারখানার খোঁজ মেলে। ওই কাখানায় অভিযান চালিয়ে জাল স্ট্যাম্প উদ্ধার করা হয়।’

এর আগে গত ১৯ জুন ভোরে দারুসসালামের লালকুঠির সি/১২৫ নম্বর বাসায় অভিযান চালিয়ে ১৭ কোটি ৫৫ লাখ ৫৪ হাজার টাকার জাল স্ট্যাম্প উদ্ধার করা হয়। এ সময় জাল স্ট্যাম্প তৈরি করে বিক্রির অভিযোগে বুলবুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

বুলবুলকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয় বলে সিআইডি জানিয়েছে।

সিআইডি আরো জানায়, বুলবুলের ভাই সৌরভও এই ব্যবসার সঙ্গে জড়িত। তাকে পুলিশ খুঁজছে। এটি তাদের পারিবারিক ব্যবসা। এক সময় বাবার ব্যবসার এই অবৈধ ব্যবসার হাল ধরেছে দুই ছেলে।

সিআইডি কর্মকর্তা রুহুল আমিন জানান, এই চক্রটির সঙ্গে দেশের ৬৪ জেলার লাইসেন্সধারী অসাধু ভেন্ডারদের যোগাযোগ রয়েছে। তারা জাল স্ট্যাম্প তৈরি করে সারা দেশে সরবরাহ করে থাকে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print