মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » ঈদের পরই যুবদলের কমিটি

ঈদের পরই যুবদলের কমিটি

bnp-logo_dinkhon24ঈদ-উল ফিতরের পরই বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কমিটি পুনর্গঠন করা হবে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী কারাগার থেকে মুক্তি পাওয়ার পর এই কমিটি ঘোষণা করা হতে পারে। যুবদলের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সংগঠনের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্বয়ং এই কমিটি পুনর্গঠন করছেন। এ জন্য তিনি কাজও শুরু করে দিয়েছেন। শিগগিরই নতুন কমিটি ঘোষণা করবেন বেগম খালেদা জিয়া।

বিএনপির একাধিক সূত্র থেকে জানা গেছে, যুবদলের এই নতুন কমিটিতে বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকনকে সভাপতির দায়িত্ব দেয়া হচ্ছে। আর সাধারণ সম্পাদকের পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবকেই বহাল রাখা হবে। তবে এও শোনা যাচ্ছে বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চোধুরী এ্যানী ও সাবেক ছাত্রনেতা সানাউল হক নীরুকেও এ দুই পদে বসানো হতে পারে।

এদিকে যুবদলের নতুন কমিটি প্রস্তুতের জন্য বেগম খালেদা জিয়া যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবের সঙ্গে একাধিক বৈঠক করেছেন বলে চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে। তবে ভিতরে ভিতরে সবকিছু চূড়ান্ত করলেও মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভীর অনুপস্থিতে খালেদা জিয়া এ কাজ শেষ করতে পারছেন না। তারা কারাগার থেকে মুক্তি পেলেই কমিটির কাজ সম্পন্ন করা হবে।

বিএনপির নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী ঈদের আগেই জামিনে মুক্তি পেতে পারেন। জেল থেকে বের হলেই যুবদলের কমিটি নিয়ে এ দুই নেতার সঙ্গে বসবেন খালেদা জিয়া। নিজের তৈরি করা কমিটি নিয়ে কথা বলবেন। তারপরই ঘোষণা করা হবে যুবদলের নতুন কমিটি।

যুবদলের কমিটির বিষয়ে জানতে সংগঠনের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  বলেন, ‘কাউন্সিল অথবা বেগম খালেদা জিয়ার নির্দেশনা ও তথ্য অনুযায়ী অচিরেই যুবদলের কমিটি পুনর্গঠন করা হবে। তবে কবে নাগাদ কমিটি ঘোষণা করা হবে সে বিষয়ে সুনির্দিষ্ট তারিখ বলা সম্ভব নয়।’

উল্লেখ্য, যুবদলের সর্বশেষ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিল ২০১০ সালের ১ মার্চ। কিন্তু নিয়ম অনুযায়ী দুই বছরের মধ্যে নতুন কমিটির দায়িত্ব নেয়ার কথা থাকলেও এ সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটিই গঠন করা হয়নি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print