শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ‘রাজ্জাক নয়, বাংলাদেশের ১৬ কোটি মানুষকে হাতকড়া পড়িয়েছে মিয়ানমার’

‘রাজ্জাক নয়, বাংলাদেশের ১৬ কোটি মানুষকে হাতকড়া পড়িয়েছে মিয়ানমার’

বিজিবর্ডার গার্ড বাংলাদেশের নায়েক রাজ্জাককে মিয়ানমারে ধরে নিয়ে যাওয়ার সমালোচনা করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিম।

সোমবার দশম সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনে সকালে অনির্ধারিত আলোচানায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সেলিম বলেন, রাজ্জাককে ধরে নেওয়ার পর মিয়ানমারের বর্ডার গার্ড তাদের ফেসবুকে যে কয়েকটি ছবি প্রকাশ করেছে তার মধ্যে একটি ছবিতে রয়েছে রাজ্জাককে হাতে হাতকড়া পড়িয়ে রাকা হয়েছে। যে হাতকড়া শুধু রাজ্জাকের হাতে নয়, এটি ১৬ কোটি মানুষের হাতে পড়ানো হয়েছে।

তিনি সেলিম বলেন, আমাদের বর্ডার গার্ড কেন এখন পর্যন্ত রাজ্জাককে ফিরিয়ে আনার বিষয়ে কেন কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি? মিয়ানমারের বিজিবি আমাদের সঙ্গে বেয়াদ্দবি করছে। আমরা কিছুই করতে পারছি না। না কূটনীতি দিয়ে, না আমাদের বর্ডার গার্ডের মাধ্যমে।”

তিনি বলেন, আমরা এত টাকা খবর করছি আমাদের বিজিবির পেছনে, তাদের কাছ থেকে কি পাচ্ছি? মিয়ানমারের বিজিবি আমাদের সদস্যদের গুলি করে, তুলে নিয়ে যায়। এখানে আমরা কেন প্রতিরোধ গড়তে পারি না, তাদের পাল্টা গুলি করতে পারি না? তার মানে কি আমাদের বিজিবি শক্তিশালী না?

স্বতন্ত্র এই সংসদ সদস্য বলেন, সবাই জানে মিয়ানমারের বিজিবি সদস্যরা ইয়াবা, মাদক সহ এমন কিছু নেই তারা করে না। তারা আমাদের বিল্পব কুমারকে গুলি করে রাজ্জাককে তুলে নিয়ে গেল। এত দিন হওয়ার পরও কেন আমরা এর কোন সুরাহা করতে পারছি না। রাজ্জাককে দ্রুত ফিরিয়ে আনতে কার্যকরী পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

কূটনৈতিক তৎপরতার সমালোচনা করেন তিনি বলেন, সবাই জানে আমাদের কূটনৈতিক নীতি হচ্ছে বন্ধুত্বপূর্ণ। আর সরকারের সকল চালিকাশক্তি থাকা সত্ত্বেও কেন আমরা পারি না, তাহলে আমরা কি শুধু গুলিই খাব?

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print