রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » নিরাপত্তাহীন হয়ে পড়ছে শহীদ চান্দু স্টেডিয়াম

নিরাপত্তাহীন হয়ে পড়ছে শহীদ চান্দু স্টেডিয়াম

Bogra-Stadium-pic-BMদেশের অন্যতম সেরা ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট ভেন্যু বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। পুলিশের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ উঠেছে। একাধিকবার রাতের আঁধারে স্টেডিয়ামের ফ্লাডলাইটের যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় থানায় বারবার অভিযোগ দিয়েও কোনো কাজ হয়নি। এমনকি নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানিয়ে পুলিশ সুপারের কাছে একাধিকবার আবেদন জানিয়েও স্টেডিয়ামের নিরাপত্তা জোরদারে কোনো উদ্যোগ চোখে পড়েনি।

সূত্রমতে, ২০০৬ সালের ৫ ডিসেম্বরের পর শহীদ চান্দু স্টেডিয়ামে আর কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়নি। দীর্ঘ প্রায় নয় বছর কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন না করায় অনেকটাই পরিত্যক্ত হয়ে পড়েছে আন্তর্জাতিক মানের এ স্টেডিয়ামটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নজরদারিও কমে অনেকেটাই। এ সুযোগে স্টেডিয়ামের অবকাঠামোগত ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। তৎপর হয়ে উঠেছে দুষ্কৃতিকারীরা।

বিশেষ করে স্টেডিয়ামের চার পাশে স্থাপিত চারটি ফ্লাডলাইটের বিভিন্ন যন্ত্রাংশ রক্ষা করতে পারছে না কর্তৃপক্ষ। একাধিকবার ফ্লাডলাইটের তার চুরির ঘটনা ঘটেছে। শুধু তাই নয়, এমনকি একাধিকবার তার ও বাল্ব চুরির চেষ্টাও চালিয়েছে দুর্বৃত্তরা।

এসব ঘটনায় স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার সদর থানায় তিনবার সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সর্বশেষ গত ২৩ জানুয়ারি সদর থানায় আবারো ডিজি করা হয়। এর আগে পুলিশ সুপারের (এসপি) কাছে লিখিত আবেদন করা হয় অন্তত চারবার। তবে এতে কোনো কাজ হয়নি। এখনো প্রায় প্রতিরাতেই ফ্লাডলাইটের তার ও বাল্ব চুরির চেষ্টা করছে দুষ্কৃতিকারীরা। এবিষয়ে পুলিশ ফাঁড়িতে অভিযোগ করলে উল্টো স্টেডিয়ামের নৈশ্য প্রহরীদের হয়রানি করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জামিল জানান, ফাঁড়ির দুশ গজের মধ্যেই বারবার ফ্লাডলাইট চুরির চেষ্টা করছে দুষ্কৃতকারীরা। নিরস্ত্র নাইটগার্ডরা বাধা দিলে সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। এসব বিষয়ে একাধিকবার থানায় সাধারণ ডায়েরি করেও কোনো সুফল পাওয়া যায়নি।

স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) সাইদুল আলম জানান, স্টেডিয়ামের নিরাপত্তায় পুলিশ সাধ্যমত চেষ্টা করছে। তবে, ফ্লাডলাইটের তার চুরির সঙ্গে জড়িত কাউকে এখনো আটক করা সম্ভব হয়নি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print