শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বাংলাদেশের কাছে ভারতের হার পূর্ব পরিকল্পিত!

বাংলাদেশের কাছে ভারতের হার পূর্ব পরিকল্পিত!

sarfaraj nawajসিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৭৯ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে ওয়ানডে র‌্যাংকিংয়ে সপ্তম স্থান নিশ্চিত করেছে টাইগাররা। ফলশ্রুতিতে ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাটাও এক প্রকার নিশ্চিত হয়েছে বাংলাদেশের।

 

অন্যদিকে পাকিস্তানের জন্য চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাটা আরো কঠিন হয়ে পড়েছে। তাই বাংলাদেশের কাছে ভারতের এমন হারকে পূর্ব পরিকল্পিত বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার সরফরাজ নেওয়াজ। তার মতে পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে না দিতেই ভারত ইচ্ছা করে বাংলাদেশের কাছে হেরেছে।

 

শুক্রবার নেওয়াজ পাকিস্তানের ‘দুনিয়া নিউজ’ টেলিভিশনের ‘ইয়ে হ্যায় ক্রিকেট দিওয়াঙ্গি’ অনুষ্ঠানে হাজির হন। সেখানে উপস্থাপিকা তার কাছে ভারতের বিপক্ষে বাংলাদেশের দারুণ জয় সম্পর্কে জানতে চান। তখন সরফরাজ নেওয়াজ বলেন, ‘ভারত ইচ্ছা করেই বাংলাদেশের কাছে হেরেছে। যাতে পাকিস্তান চ্যাম্পিয়নস ট্রফি খেলতে না পারে। কয়েকদিন আগে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করেছেন। এই জয়ের পেছনে সেই সফরেরও ভূমিকা রয়েছে।’

 

ভারত বাংলাদেশের কাছে ইচ্ছাকৃতভাবে হেরেছে কিনা সেটা প্রমাণ সাপেক্ষ ব্যাপার। কিন্তু প্রশ্ন হচ্ছে বাংলাদেশ সফরে এসে পাকিস্তান কেন তিনটি ম্যাচেই হেরে ‘বাংলাওয়াশ’ হয়েছে? তাদের যদি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার ইচ্ছাই থাকত তাহলে বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারল কেন? ‘বাংলাদেশের কাছে ভারতের হার পূর্ব পরিকল্পিত ছিল’- সরফরাজ নেওয়াজের এমন বক্তব্য তাদের দুর্বলতারই বহিঃপ্রকাশ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print