শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ‘রনির অস্ত্র দিয়েই গুলি ছোড়া হয়েছিল’

‘রনির অস্ত্র দিয়েই গুলি ছোড়া হয়েছিল’

Roniরাজধানীর নিউ ইস্কাটন এলাকায় জোড়া খুনের ঘটনায় আওয়ামী লীগের সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির অস্ত্র দিয়েই গুলি ছোড়া হয়েছিল। ব্যালেস্টিক পরীক্ষায় বিষয়টি প্রমাণিত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে শুক্রবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘যে অস্ত্রটি দিয়ে রনি গুলি করেছিল, তার ব্যালেস্টিক পরীক্ষার জন্য সিআইডিতে পাঠানো হয়েছিল। ব্যালেস্টিক পরীক্ষার রিপোর্ট ডিবির হাতে এসেছে। পরীক্ষার রিপোর্টে নিহতের শরীরের গুলি ওই অস্ত্রের সঙ্গে মিলে যাওয়ায় এবং প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিশ্চিত হওয়া গেছে রনির পিস্তল থেকেই গুলি ছোড়া হয়েছিল। এখন ওই অস্ত্রের লাইসেন্স বাতিলের আবেদন করা হবে।’

যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘এ বিষয়টি আরও নিশ্চিত হতে তাকে আবারও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। রনিকে আগেও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে ঘটনাটির ব্যাপারে আরও বিস্তারিত তথ্যের জন্য চলতি সপ্তাহে তাকে জিজ্ঞাসাবাদে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবারও আবেদন করবে পুলিশ।’

গত ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম গত ১৫ এপ্রিল রমনা থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ গত ২৪ মে মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে বখতিয়ার আলম রনিকে আটক করে। বখতিয়ার আলম রনি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য পিনু খানের ছেলে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print