মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ভারতকে উড়িয়ে বাংলাদেশের জয়

ভারতকে উড়িয়ে বাংলাদেশের জয়

imagesবাংলাদেশ ৫০ ওভারে ৩০৭ রান। ভারত ৪৫.৩ ওভারে ২২৮ রানে অল আউট।
রোহিত শর্মা ও শেখর ধাওয়ানের উদ্বোধনী জুটি দুর্দান্তভাবে শুরু করলেও মাত্র ৩৩ রানের ব্যবধানে ৫ উইকেট খুইয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। উদ্বোধনী দুজনের অবদানে যখন তরতর করে এগিয়ে যাচ্ছিল ভারতের রানের তরী তখনই প্রথম আঘাতটি হানেন তাসকিন আহমেদ। দলীয় ৯৫ রানের মাথায় ৩০ রান করে সাজঘরে ফিরে যান শেখর ধাওয়ান। এর পর বিরাট কোহলিও তার শিকারে পরিণত হন। তিনি মাত্র ১ রান করেই মাঠ ছাড়েন।
অপর দিকে মুস্তাফিজুর রহমানও দুটি উইকেট তুলে নিয়েছেন। ব্যক্তিগত ৬৩ রানে রোহিত শর্মা ও ৯ রানে রাহানেকে আউট করেছেন মুস্তাফিজুর রহমান। এর পর দলীয় ১২৮ রানে সাকিবের বলে মুশফিকের হাতে ক্যাচ দেন ধোনি।
বাংলাদেশের করা ৩০৭ রানের জবাবে এখন ব্যাট করছে ভারত।  উদ্বোধনী জুটিতে খেলতে নেমে দুর্দান্ত সূচনা করেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। জুটিটি ৯৫ রান করে আউট হন শেখর ধাওয়ান। তার যায়গায় ব্যাট করতে নেমে ১ রানে আউট হন বিরাট কোহলি। ৩১.৪ ওভারের খেলা শেষে ভারতের দলীয় সংগ্রহ ১৫৩ রান। ব্যাট হাতে পিচে রয়েছেন রবীন্দ্র যাদেজা ও সুরেশ রায়না।
প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ব্যাট হাতে তামিম (৬০),সাকিব (৫২), সাব্বির (৪১), নাসির (৩৪) ও মাশরাফি (২১) রান করেন।
ভারতের হয়ে ৩ টি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন। এছাড়াও দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।
বৃষ্টির পর নিয়মিত বিরতিতেই উইকেট হারালেও শেষ পর্যন্ত লড়াকু স্কোর করে টাইগাররা। ৪৯.৪ ওভার খেলে সব কটি উইকেট হারিয়ে ৩০৭ রান করে বাংলাদেশ।
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এর আগে দুই দলের মধ্যে অনুষ্ঠিত একমাত্র টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়েছিল।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print