বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বিজিবির ডাকে সাড়া নেই মিয়ানমারের

বিজিবির ডাকে সাড়া নেই মিয়ানমারের

bgbমিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) হাতে অপহৃত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাককে এখনও ফেরত দেয়নি মিয়ানমার। এ ব্যাপারে পতাকা বৈঠকেও সাড়া দেয়নি বিজিপি।

বৃহস্পতিবার সকাল ১০টায় টেকনাফ স্থলবন্দর রেস্ট হাউজে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিট পর্যন্ত বিজিপির কাছ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আনিসুর রহমান। তিনি জানান, বিজিবি সদস্য নায়েক আবদুর রাজ্জাক মিয়ানমারের বিজিপির হেফাজতে রয়েছেন। তিনি এখনো নিরাপদ ও সুস্থ আছেন।

প্রসঙ্গ, ১৭ জুন সকালে দমমিয়া চেকপোস্টের বিপরীতে লালদিয়া নামক স্থানে একদল চোরকারবারীকে ধাওয়া করে বিজিবি সদস্যরা। এক পর্যায়ে চোরকারবারীরা বিজিবির আওতার বাইরে চলে যায়। এ সময় মিয়ানমারের সীমান্ত পুলিশের সদস্যরা বিজিবির টহল দলের ওপর গুলিবর্ষণ করে। এতে বিজিবির সদস্য বিপ্লব গুলিবিদ্ধ হন। এসময় বিজিবির নায়েক আবদুর রাজ্জাক নামে এক সদস্য নাফ নদীতে পড়ে গেলে মিয়ানমারের সীমান্ত পুলিশ তাকে ধরে নিয়ে যায়।

গোলাগুলির ওই ঘটনাকে ভুল বোঝাবুঝি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি বলেন, টেকনাফে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে ভুল বোঝাবুঝির কারণেই বিজিপি গুলি চালিয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print