শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয় উদ্যোগ নেই

রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয় উদ্যোগ নেই

মিছিলইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ‘রহমত, বরকত ও নাজাতের পয়গাম নিয়ে পবিত্র মাহে রমজান মুসলিম উম্মাহর দ্বারপ্রান্তে। অথচ রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয়ভাবেও কোনো উদ্যোগ নেই। ফলে রমজান মাসেও একদল মুনাফাখোর ও ব্যবসায়ী রমজানকে ইনকামের মুখ্যম সময় মনে করে। তারা খাদ্যে ভেজাল দেয়া থেকে শুরু করে জিনিসপত্রের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে লাগামহীন মূল্য বৃদ্ধি করে রমজানের গুরুত্বকে ম্লান করে দেয়।’

মঙ্গলবার বিকেলে ইসলামী আন্দোলনের ঢাকা মহানগরী রমজানের পবিত্রতা রক্ষা, মিয়ানমারের মুসলমানদের গণহত্যা বন্ধের দাবিতে আয়োজিত মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘একশ্রেণীর লম্পট লোক মাহে রমজানেও অশ্লীলতা-বেহায়াপনা, বেপর্দা-নগ্নতার ছড়াছড়ি করে রোজাদারদের বিপথগামী করে। এসব অন্যায় ও খোদাদ্রোহীতাকে রাষ্ট্রীয়ভাবে নির্মূল করতে কার্যকরী ব্যবস্থা নিতে ব্যর্থ হলে রোজাদাররা রোজার হেফাযতের জন্য এবং ঈমান রক্ষায় রমজান মাসেও আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন।’

দিনের বেলা হোটেল, রেস্তোরাঁ বন্ধ করে রমজানের পবিত্রতা রক্ষা করতে সরকারসহ সংশিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে মিয়ানমারের মুসলমানদের নাগরিক সব সুবিধা ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে চরমোনাই পীর বিশ্বের সব মুসলমানদের মিয়ানমারের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, মহানগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কেন্দ্রীয় নেতা মাওলানা লোকমান হোসাইন জাফরী ও মো. ঈমান উদ্দিন প্রমুখ।

সমাবেশ শেষে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীর পল্টনের হাউজবিলডিং থেকে একটি মিছিল দৈনিক বাংলা, বায়তুল মুকাররম, পুরানা পল্টন মোড় হয়ে হাউজ বিল্ডিং এসে শেষ হয়।

এছাড়া আগামীকাল বুধবার থেকে ১৭ রমজান পর্যন্ত বিভিন্ন কর্মসূচি দিয়েছে দলটি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print