মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » শিক্ষাঙ্গণ » রমজানে মার্কেট খোলা রাত ১০টা পর্যন্ত

রমজানে মার্কেট খোলা রাত ১০টা পর্যন্ত

marketবিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, রমজান মাসে সব ধরনের ব্যবসায়ী প্রতিষ্ঠান, বিপণিবিতান খোলা থাকবে রাত ১০টা পর্যন্ত।

 

মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ ভবনে ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি একথা জানান। বৈঠকে রমজানে বিদ্যুতের সরবরাহ ঠিক রাখতে বিদ্যুৎ বিভাগের নির্দেশনাবলী জানানো হয় দোকান-মালিক সমিতির নেতাদের।

 

সাধারণ নিয়মে রাত ৮টার পর মার্কেট বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। এবার পহেলা রমজান থেকেই বিপণিবিতানগুলো রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে গত রমজান মাসের পনের রোজার পর থেকে রাত ১০টা পর্যন্ত দোকান খোলা রাখার অনুমতি দিয়েছিল বিদ্যুৎ বিভাগ।

 

প্রতিমন্ত্রী জানান, রমজানে সেহরি ও ইফতারের সময় লোডশেডিং হবে না। তবে ওই সময়ে বিদ্যুতের পরিমিত ব্যবহার নিশ্চিত করতে হবে।  তিনি ওই সময়ে এসির ব্যবহার পরিহার ও এলইডি লাইট ব্যবহারের আহ্বান জানান।

 

নসরুল হামিদ বলেন, আমাদের কোন লোড শেডিং নাই। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ করতে গিয়ে আমাদের বিতরণ ব্যবস্থায় কিছু ত্রুটি দেখা দিচ্ছে। সে গুলো আমরা সেরে নিচ্ছি।

 

বৈঠকে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ড. কায়কাউস, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) চেয়ারম্যান শাহীনুর ইসলাম, দোকান মালিক সমিতির সভাপতি এমএ কাদের কিরণসহ অনেকে উপস্থিত ছিলেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print