শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » জ্ঞান-বিজ্ঞান » মোবাইল ফোন: হাতের মুঠো থেকে হাতের ব্রেসলেট

মোবাইল ফোন: হাতের মুঠো থেকে হাতের ব্রেসলেট

bracelet01সময়টা এখন প্রযুক্তির। তাই Semiconductor এর সাহায্যে আজ বিশ্ববাজারে প্রতিনিয়ত নতুন নতুন Gadget এর মেলা। আর কেনই বা তা হবে না। নতুন নতুন এইসব Gadget এর উপর আমাদের আগ্রহটাও যেন সবসময় একটু বেশীই থাকে, আর তাই Smart watch ও Google glass এর পর বাজারে আসছে French  company এর নতুন Project Cicret Bracelet.

কি এই Cicret Bracelet :

নাম শোনার পর প্রথমে মাথায় আসে যে এর কাজ কি? প্রথমেই বলে রাখা ভাল যে নাম এর মতো এটি দেখতে সাধারণ Bracelet এর মতো। কিন্তু দেখতে সাধারণ এই Bracelet টির কাজ কিন্তু অসাধারণ। Cicret Bracelet হচ্ছে এমন একটি গ্যাজেট যা আমাদের ত্বকে মোবাইল ডিভাইসকে প্রদর্শন করে। এটি Bluetooth এর মাধ্যমে Mobile phone,Tab (Android Device) এর সাথে Connect  হয়। যন্ত্রটি সেন্সর এর মাধ্যমে আমাদের ত্বকের উপর কাজ করতে সক্ষম হয়।এর নিজস্ব প্রসেসর আছে যার কারণে এটি ইনপুট নিতে পারে এবং তা আউটপুট হিসেবে Device এ ফেরত পাঠাতে পারে। সত্যি অসাধারণ !!

কিভাবে এটি কাজ করবেঃ

Bracelet এর মতো এই যন্ত্রটি হাতে পরিধান করতে হয়। কারণ যতক্ষণ না পর্যন্ত এইটি ত্বকের স্পর্শ পাবে ততক্ষণ পযন্ত ডিভাইসটি কাজ করতে অক্ষম। হাতের সংস্পর্শে আসার সাথে সাথে এর সেন্সরটি আমাদের ত্বকে উপর কাজ করা শুরু করবে এবং এর প্রসেসরটি আমাদের মোবাইল ফোনের Data ইনপুট হিসেবে আমাদের ত্বকে প্রদর্শন করবে এবং আমরা যে আউটপুট দিবো তা Bluetooth এর সাহায্যে আমদের ফোনে ফেরত পাঠাবো। ডিভাইসটির সাহায্যে কল ও মেসেজ করা সহ সবই করা সম্ভব। গেম খেলা , গান শোনা, অ্যাপ্লিকেশন ডাউনলোড, মেইল পাঠানো থেকে শুরু করে Facebook ও চালানো যাবে।

তাই ফোন সবসময় আমাদের হাতে না থাকলেও চমৎকার এই Cicret Bracelet এর সাহায্যে গুরুত্বপূর্ণ কল ও মেসেজ অথবা মেইল কোন কিছুই এখন আর মিস হবে না

কি কি রয়েছে এর মধ্যেঃ  

এই যন্ত্রটি দুইটি ভিন্ন মেমোরির হয়ে থাকে ১) 16 GB ২) 32 GB.

এছাড়া এর মধ্যে Extra Memory Card + Rom, Processor, Pico Projector, LED, Bluetooth Low Energy, এবং Wi-Fi Component সহ রয়েছে আরও বিভিন্ন যন্ত্রাংশ।

কবে এটি বাজারে আসছে ও এর প্রাথমিক মূল্য কেমন হবে : 

Cicret Company এর ৫-সদস্যের এই Project টি বিশ্ববাজারে কবে আসছে এবং এর প্রথমিক মূল্য কত হবে তা এখনও নিশ্চিত করেনি এই কোম্পানি।

তবে এরই মধ্যে Cicret Bracelet কিছু ভিডিও YouTube সহ বেশ কিছু ওয়েবসাইটে প্রকাশ পেয়েছে।

তবে এখন দেখার বিষয় এই যে, বিশ্ববাজারে এবং বর্তমান তরুনদের কাছে Cicret Bracelet কতটা সফল হয় !

 

ভিডিও দেখুন

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print