শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » বেসরকারি » পল্টনে চাকরির নামে প্রতারণা : আটক ৬

পল্টনে চাকরির নামে প্রতারণা : আটক ৬

অপরাধরাজধানীর পল্টনে একটি প্রতারকচক্রের ৬ সদস্যকে আটক এবং ১৩ ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার বিকেলে পল্টন থানাধীন ৫০/ডি আল মনসুর ভবনের ৬ষ্ঠ তলায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। প্রতারক চক্রটি চাকরি দেয়ার নাম করে সাধারণ মানুষকে হয়রানি ও মোটা অঙ্কের টাকা হতিয়ে নিয়ে আসছিল বলে জানা গেছে।

আটককৃতরা হলেন মোঃ জাকির হোসেন (৪০), মোঃ রায়হান (২০), মোঃ সৈকত মজুমদার (২১), মোঃ মিফতীহ উদ্দিন (২০), মোঃ আহম্মেদ রুজদী(৩১) ও মোঃ সজল হোসেন আরিফ (২৬)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অফিসার ইয়াসিন আরাফাত জানান, র‌্যাব-৩ এর গোয়েন্দা দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পল্টন এলাকায় বিভিন্ন জাতীয় পত্রিকায় লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে যুব সমাজকে আকর্ষনীয় বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে আসছে। তারা ৫ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিয়ে আসছে।

অভিযোগের সত্যতার ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল দুপুর ১টায় পল্টন থানাধীন ৫০/ডি আল মনসুর ভবনের ৬ষ্ঠ তলায় অভিযান পরিচালনা করে ৪ প্রতারককে আটক করে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, একইভাবে মতিঝিল থানাধীন ৫৬/৫৭ শরীফ ম্যানসন ৭ম তলায় আরো একটি প্রতারক চক্র চাকরির নামে প্রতারণা ও অর্থ আত্মসাৎ করে আসছে। পরে সেখানেও অভিযান চালিয়ে আরও দুজনকে আটক করা হয়।

এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত বিপুল পরিমান ভুয়া নিয়োগ সংক্রান্ত ডকুমেন্ট, রশিদ, সিপিইউ, মনিটর, প্রিন্টার এবং স্পিকার জব্দ করা হয়। পৃথক স্থান দুটিতে প্রতারণার শিকার ১৩ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print