শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » জাতীয় » বিমানবন্দরে যেভাবে সংবর্ধিত হলেন মোদি (দেখুন ভিডিও)

বিমানবন্দরে যেভাবে সংবর্ধিত হলেন মোদি (দেখুন ভিডিও)

modi hasinaদুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকাল সোয়া ১০টায় এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন মোদি। বিমান বন্দরে তাকে উষ্ণ সংবর্ধনা প্রদান করে বাংলাদেশ।

সকাল ১০টা ২৫ মিনিটে বিমান থেকে নেমে আসেন মোদি। তাঁকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহ। তিন বাহিনীর প্রধানও উপস্থিত ছিলেন বিমানবন্দরে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তার এ সফর। তার আগমনে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে রাজধানীকে। প্রস্তুত হয়ে আছে দুই দেশের প্রায় দেড় ডজন চুক্তির খসড়া। প্রস্তুত আলোচনার সব বিষয়বস্তুও। দেশের সব রাজনৈতিক দলও স্বাগত জানিয়েছে মোদির সফরকে।

এদিকে, বাংলাদেশ-ভারতের বর্তমান বহুমাত্রিক সম্পর্কের প্রেক্ষাপটে মোদির দুই দিনের সফরকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হিসেবে দেখছে ঢাকা এবং দিল্লির কূটনৈতিক ও রাজনৈতিক মহল।

ঢাকায় প্রথম সফর নিয়ে উচ্ছ্বসিত মোদি এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, তার এ সফর সম্পর্কের বন্ধন আরও মজবুত করবে। উপকৃত হবে দুই দেশের মানুষ।

বিমানবন্দর সড়কসহ বিভিন্ন এলাকায় বিলবোর্ডে দুই দেশের প্রধানমন্ত্রীর হাস্যোজ্জ্বল ছবি আর বাংলা-ইংরেজিতে শুভেচ্ছা বার্তা ইতিমধ্যে রাজধানীকে এনে দিয়েছে উৎসবের আমেজ। মোদি দুই দিনের এই সফরে হোটেল সোনারগাঁওয়ে অবস্থান করছেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print