বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » মােদিকে যা বলবেন খালেদা

মােদিকে যা বলবেন খালেদা

Modi_Khaledaঅবশেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎ পাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রোববার বিকেল ৪টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে তাদের মধ্যে সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। খালেদা-মোদি সাক্ষাতে কী নিয়ে আলোচনা হবে তা নিয়ে ইতোমধ্যেই নানা গুঞ্জন শুরু হয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, দেশের বৃহত্তম গণতান্ত্রিক দেশের প্রধানমন্ত্রীর কাছে খালেদা জিয়ার আবদার থাকবে অনেক কিছু। তবে দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে মধ্যবর্তী নির্বাচনে ভারতের সহযোগিতা হবে সাক্ষাতের মূল অালোচ্য বিষয়।

সাক্ষাৎকালে ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে গণতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর বিষয়টি শুরুতেই আলোচনা করবেন খালেদা জিয়া। এছাড়া নিজ দলের নেতাকর্মীদের খুন, গুম, হামলা ও মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে একঘরে করে রাখার বিষয়টিও মোদিকে জানাবেন তিনি।

সূত্র জানায়, সর্বশেষ সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারের ভোট ডাকাতির বিষয়টি উল্লেখ করে এ সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় এমন যুক্তিই উপস্থাপন করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সব মিলিয়ে নানাভাবে মোদির সুনজর পাওয়ার সর্বোচ্চ চেষ্টা করবেন তিনবারের সাবেক এ প্রধানমন্ত্রী। মােদির সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির বর্তমান ভঙ্গুর অবস্থা থেকে কিছুটা উত্তরণের চেষ্টায় ত্রুটি করবেন না বেগম জিয়া।

এদিকে ঢাকার ভারতীয় উপ-দূতাবাস সূত্রের বরাত দিয়ে কলকাতার ‘আজকাল’ পত্রিকা জানিয়েছে, রোববারের বৈঠকে দু’দেশের সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বেগম খালেদা জিয়া। এ সময় খালেদা জিয়া ভারতের প্রধানমন্ত্রীকে বলবেন, তার দল ভারত-বিরোধী নয়। তিনি স্থলসীমান্ত চুক্তির জন্য বাংলাদেশের মানুষের পক্ষ থেকে মোদিকে অসংখ্য ধন্যবাদ জানাবেন।

তবে তিনি তিস্তা চুক্তির জন্য মোদিকে তাগাদা দেবেন বলেও পত্রিকাটি জানিয়েছে। খালেদা জিয়া মোদিকে আরো বলবেন, এ নিয়ে আন্দোলন করা মানে ভারত-বিরোধিতা নয়। বাংলাদেশের জনগণের স্বার্থেই তার এ আন্দোলন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print