মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » ঢাকায় মমতা ব্যানার্জি

ঢাকায় মমতা ব্যানার্জি

মমতাঢাকায় এসে পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শুক্রবার সন্ধ্যায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকা এসে পৌঁছেন মমতা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর উপলক্ষে তার এ সফর হলেও মোদির আগেই তিনি ঢাকায় আসলেন। মোদি আগামীকাল শনিবার আসবেন। মোদির সফরসঙ্গীরা ঢাকায় হোটেল সোনারগাঁওয়ে থাকলেও মমতা সেখানে থাকবেন না। মমতার ইচ্ছাতেই তাকে রেডিসন হোটেলে রাখার ব্যবস্থা করা হয়েছে।

সূত্রমতে, মমতা ব্যানার্জি দুই দেশের সীমান্ত চুক্তি বাস্তবায়নের ঘোষণায় উপস্থিত থাকার জন্যই মূলত ঢাকায় এসেছেন। তিনি নরেন্দ্র মোদিকে শর্ত দিয়েছেন, এ সফরে তিস্তা চুক্তি নিয়ে কোনো কথা না বলার। এ কারণে মোদির সফর শেষ হওয়ার আগেই শনিবার সন্ধ্যায় ঢাকা ত্যাগ করবেন মমতা।

এদিকে, নরেন্দ্র মোদির সফরসঙ্গী হিসেবে মমতা ব্যানার্জিসহ ভারতের পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীর সফরের কথা থাকলেও শেষ মুহূর্তে তা পরিবর্তন হয়েছে। যে মমতাকে নিয়েই ছিল নানা জল্পনা-কল্পনা তিনিই আসলেন। কিন্তু আসছেন না ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার, মেঘালয়ের মুকুল সাংমা, আসামের তরুণ গগৈ ও মিজোরামের লাল থানওয়ালা।

বিজেপি থেকে নির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ঢাকা সফরের বিষয়ে আনুষ্ঠানিক আমন্ত্রণসহ অন্যান্য ইস্যুতে ঐকমত্য না হওয়াতেই ঢাকা আসছেন না বামফ্রন্ট ও বিরোধী দল কংগ্রেসের মুখ্যমন্ত্রীরা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print