সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » মোদি-খালেদা বৈঠক রোববার বিকেলে

মোদি-খালেদা বৈঠক রোববার বিকেলে

Modi_Khaledaবাংলাদেশ সফরকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সে দেশের পররাষ্ট্রসচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর। মোদির ঢাকা সফর উপলক্ষে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

এতে বলা হয়েছে, রোববার বঙ্গভবনের আনুষ্ঠানিকতা শেষে বিকেল ৪টার দিকে সোনারগাঁও হোটেলের সুরমাতে তাদের মধ্যে এ বৈঠক হবে। এদিন বিকেল সোয়া ৩টায় মোদির সঙ্গে হোটেলে দেখা করবেন রওশন এরশাদ। এরপরই খালেদা জিয়া সাক্ষাৎ করবেন বলে কূটনৈতিক সূত্র জানিয়েছে।

ব্রিফিংয়ে জয়শঙ্কর বলেন, সফরের দ্বিতীয় দিনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন মোদি। এরপরই তিনি বাংলাদেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন। এর মধ্যে আছেন বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ ও প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এস জয়শঙ্কর জানান, শনিবার সকালেই ঢাকা পৌঁছাবেন নরেন্দ্র মোদি।

এদিকে বিএনপির পক্ষ থেকে মোদির সাক্ষাতের ব্যাপারে নিশ্চিত করে বলা হলেও মোদি-খালেদা সাক্ষাৎ নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। কারণ, এর আগে ঢাকা সফরকালে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে খালেদা জিয়া দেখা না করায় প্রচণ্ড খেপেছিল দিল্লির পররাষ্ট্র মন্ত্রণালয়।

তাই মোদির এই সফরেও খালেদা জিয়ার সঙ্গে দেখা না করার পক্ষে ছিল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু মোদির রাজনৈতিক সিদ্ধান্তে তাদের সাক্ষাৎসূচি নির্ধারণ করা হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print