বুধবার , ১৫ আগস্ট ২০১৮
মূলপাতা » রকমারি » মাসে বিদ্যুৎ বিল ৫৫ কোটি!

মাসে বিদ্যুৎ বিল ৫৫ কোটি!

electricity billকয়েকদিন আগে এক বিয়ে অনুষ্ঠান থেকে নিজের বাসায় (ভারতের ঝাড়খন্ডের রাঁচি) ফিরেই হতবাক বনে যান কৃষ্ণ প্রসাদ। বিদ্যুৎ কর্তৃপক্ষ তার বাড়িতে এক মাসে ৫৫ কোটি রুপির একটি বিল ঝুলিয়ে দিয়ে গেছে।

 

ক্ষুব্ধ কৃষ্ণ প্রসাদ বলেন, ‘এই বিল দেখে আমার মা ভিরমি খেয়ে প্রায় মরতে বসেছিলেন। আমি এই লোকগুলোকে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়ে ছাড়বো।’ প্রসাদ জানান তার মা ওই ভৌতিক বিদ্যুৎ বিল দেখে ভিরমি খেয়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে ডাক্তারের কাছে নিয়ে যেতে হয়।
কৃষ্ণ প্রসাদের পাঁচ সদস্যের ছিমছাম পরিবারটি ভারতের ঝাড়খণ্ড প্রদেশের রাঁচির কাদরু এলাকার দুই বেড রুমের একটি ছোট্ট বাড়িতে বসবাস করে। তারা এমনকি ভারতে চলমান এই তীব্র তাপদাহেও এয়ার কণ্ডিশনার ব্যবহার করছেন না। রাঁচি শহরের বেশিরভাগ এলাকাই পুরো গ্রীষ্মকালজুড়ে তীব্র লোডশেডিংয়ে আক্রান্ত থাকে। এ বছরও তার ব্যাতিক্রম হয়নি। প্রতিদিন অন্তত ৭ থেকে ৮ ঘন্টা করে লোড শেডিং হচ্ছে। তার মধ্যেই ৫৫ কোটি রুপির এই ভৌতিক বিল!

 

এ ঘটনা নিয়ে হইচই পড়ে গেলে ঝাড়খণ্ডের বিদ্যুৎ বিভাগ তাদের দুই কর্মীকে বহিষ্কার করে। কর্মকর্তারা জানান, করণিক ত্রুটির কারণে এই গুরুতর ভুল হয়ে থাকতে পারে। আর তাছাড়া পুরো বিদ্যুৎ বিল বিতরণের কাজটি করা হয় আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দেওয়া ব্যাক্তিমালিকানাধীন কোম্পানির জনবল দিয়ে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান কর্মকর্তারা।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print