বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » শাহজালালে কোটি টাকার স্বর্ণের বারসহ বিমান জব্দ

শাহজালালে কোটি টাকার স্বর্ণের বারসহ বিমান জব্দ

bimanহজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কোটি ২০ লাখ টাকার সোনার বারসহ বাংলাদেশ বিমানের একটি এয়ারক্রাফট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শনিবার (৩০ মে) বিকেলে দুবাই থেকে আসা বিমানের এস২এডিএফ উড়োজাহাজটি হ্যাংগার এরিয়ায় পার্ক করা হলে তল্লাশি চালিয়ে এর ১৮এইচ সিটের ভেতর থেকে উদ্ধার করে এসব স্বর্ণ জব্দ করা হয়। এসময় অবৈধভাবে স্বর্ণ বহনের দায়ে জব্দ করা হয় উড়োজাহাজটিও।

উড়োজাহাজটি হ্যাংগার এরিয়া থেকে চট্টগ্রামের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিলো। সেখানেই অবতরণের পর স্বর্ণের বারগুলো কারও কাছে হস্তান্তরের পরিকল্পনা ছিলো বলে জানা যায়। উড়োজাহাজটি ১২শ’ কোটি টাকা সমমূল্যের।

শনিবার শুল্ক গোয়েন্দা অধিদফতরের সহকারী পরিচালক উম্মে নাহিদা আক্তার জানান, দুবাই থেকে আসা ওই উড়োজাহাজ হ্যাংগার এরিয়ায় পার্ক করা হলে তল্লাশি চালিয়ে একটি সিটের নিচ থেকে ২৪টি সোনার বার জব্দ করা হয়। জব্দকৃত এ সোনার মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। একই সঙ্গে অবৈধভাবে এ সোনার বার বহনের দায়ে ওই বিমানটিকেও জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা বিভাগের সদস্যরা।

শুল্ক গোয়েন্দারা প্রাথমিকভাবে ধারণা করছেন, ওই বিমানটি হ্যাংগার এরিয়া থেকে চট্টগ্রামের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল এবং সেখানেই অবতরণের পর সোনার বারগুলো কারো কাছে হস্তান্তর করা হতো।

এর আগে, অবৈধভাবে সোনা বহনের দায়ে আরো তিনটি উড়োজাহাজ জব্দ করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print