বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বাংলাদেশের বিপক্ষে দ.আফ্রিকার দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে দ.আফ্রিকার দল ঘোষণা

bd-south africaআগামী ৩০ জুন দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। এসে একটি প্রস্তুতি টি২০ খেলবেন প্রোটিয়ারা। ৫ জুলাই মিরপুরে প্রথম টি-২০ দিয়ে শুরু হবে সিরিজ। একই ভেন্যুতে ৭ জুলাই দ্বিতীয় টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

এরপর ১০, ১২ এবং ১৫ জুলাই ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ঢাকায়। আর তৃতীয় ওয়ানডে মাঠে গড়াবে চট্টগ্রামে। দুই টেস্টের প্রথমটি শুরু হবে ২১ জুলাই চট্টগ্রামে। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ৩০ জুলাই।

এদিকে সিরিজটি সামনে রেখে টি-টোয়েন্টি, ওয়ানডে  ও টেস্টের জন্য ভিন্ন ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে প্রোটিয়ারা। পারিবারিক কারণে টেস্ট সিরিজে খেলবেন না এবি ডি ভিলিয়ার্স। এ ছাড়া তিন ফরম্যাটের জন্য অধিনায়ক করা হয়েছে তিনজনকে। টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন ফাফ ডু প্লেসিস। ওয়ানডেতে এবি ডি ভিলিয়ার্স ও টেস্টে প্রোটিয়াদের অধিনায়কের দায়িত্ব পালন করবেন হাশিম আমলা।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রেজা হেনড্রিকস, ফাফ ডু প্লেসিস, স্টিয়ান ভ্যান জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মরনে মরকেল, অ্যারন ফাঙ্গিসো, সাইমন হারমার, টেম্বা বাভুমা, কাগিসো রাবাদা ও ডেন ভিলাস।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, রাইলি রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারডিন, ক্রিস মরিস, মরনে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েন পারনেল ও রায়ান ম্যাকলারেন।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড উইসি, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, অ্যারন ফাঙ্গিসো, এডি লি, ওয়েন পারনেল ও বেউরান হেনড্রিকস।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print