মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বালুর বস্তা দিয়ে ডাম্পিংয়ের সিদ্ধান্ত রাজউকের, হোটেল সুন্দরবন খালির নির্দেশ

বালুর বস্তা দিয়ে ডাম্পিংয়ের সিদ্ধান্ত রাজউকের, হোটেল সুন্দরবন খালির নির্দেশ

Sundorbon-bostaহোটেল সুন্দরবনের বর্ধিত ভবন নির্মাণের জন্য করা গর্তে দেবে যাওয়ার ঘটনায় মারাত্মক ঝুঁকিতে থাকা ওই এলাকার ভবন ও হোটেল সুন্দরবনকে রক্ষার জন্য প্রাথমিক ভাবে বালুর বস্তাদিয়ে ড্যাম্পিং করার সিদ্ধান্ত নিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

জানা গেছে, রাজউকের এ কাজে সহায়তা করবে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন, ন্যাশনাল ব্যাংক ও আবুল মোনায়েম গ্রুপ। এদিকে, রাজউকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহমান বলেছেন, ঘটনা যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা করা হবে।
উল্লেখ্য, বুধবার সকালে হোটেল সুন্দরবনের সঙ্গে লাগোয়া উত্তর পাশের খালি জমিতে বর্ধিত ভবন নির্মাণের জন্য করা বড় গর্তে হঠাৎ করে রাস্তার একটি অংশ দেবে যায়।  মাটি সরে গিয়ে ভবনের নিচে বিশাল অংশ ফাঁপা হয়ে গেছে। যেকোনো মুহূর্তে হোটেল ভবনটি ধসে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

রাজধানীর পান্থপথের বাঁ পাশে সুন্দরবন হোটেলসংলগ্ন রাস্তা ধসে ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ভবন এনবিএল টাওয়ারের পাইলিংয়ের গর্তে পড়ে গেছে। বুধবার সকাল ৮টার দিকে এ রাস্তা ধসের সময় বিকট শব্দ হলে আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই রাস্তার ওপরের বিদ্যুতের খুঁটি, গাছপালা, বেশ কিছু ভ্যানরিকশা ও হকারদের দোকানও ওই গর্তে পড়ে যায়।

এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এদিকে, নির্মাণাধীন ভবনের পাইলিংয়ের জন্য করা গর্তে হোটেলের রাস্তা ধসে পড়ায় সুন্দরবন হোটেল খালি করতে নির্দেশ দিয়েছে ফায়ার সার্ভিস।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print