সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ

আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ

ansarullahরাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে ইসলামি জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমকে নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব একেএম মফিজুল হক। এতে বলা হয়েছে, আনসারুল্লাহ বাংলাটিম রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ২০১৩ সালের সন্ত্রাস বিরোধী আইনে তাদের নিষিদ্ধ করা হলো।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে নির্মমভাবে হত্যার শিকার তিন ব্লগার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক হত্যাকাণ্ডের দায় স্বীকার করে এ সংগঠন। সংগঠনটি বাংলাদেশে জিহাদের নামে খুনের মিশনের নেমেছে বলে ধারণা করা হয়।

সর্বশেষ ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যার দায় স্বীকার করার পর থেকে এই সংগঠনটি নিষিদ্ধ করার বিষয়টি সামনে চলে আসে, পুলিশের পক্ষ থেকে এ সংক্রান্ত প্রস্তাব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এর আগে দেশে নিষিদ্ধ জঙ্গি ও উগ্রপন্থি সংগঠনগুলো হলো- শাহাদত-ই-আল হিকমা, হরকাতুল জিহাদ (হুজি), জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি), জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ (জেএমজেবি) ও হিযবুত তাহরীর।

মহাজোট সরকারের আমলে ২০০৯ সালের ২২ অক্টোবর সর্বশেষ হিযবুত তাহরীরকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এর আগে নিষিদ্ধ করা হয় জেএমজেবি, জেএমবি ও হরকাতুল জিহাদকে (হুজি)।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print