শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » অভিযোগ প্রমাণিত হলে রিজাইন…

অভিযোগ প্রমাণিত হলে রিজাইন…

sayed-Khokonসিটি করপোরেশন বিটে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

এ সময় তিনি সংবাদিকদের একগুচ্ছ অভিযোগ ও পরামর্শ শুনেন। অভিযোগ ও পরার্শগুলো মেয়র আমলে নেবেন বলেও আশ্বাস দেন।

সাংবাদিকদের অভিযোগ ও পরামর্শগুলোর মধ্যে অধিকাংশই ছিলো সিটি করপোরেশনের সেবা সংক্রান্ত। করপোরেশনের সংযোগ বিভাগের জনবলসহ অবকাঠামোগত উন্নয়ন, সাংবাদিকদের সংশ্লিষ্ট বিভাগগুলো থেকে তথ্য পেতে অসহযোগিতা পাওয়া, করপোরেশনের আয় বাড়াতে রাজস্ব বিভাগকে কার্যকর করা, সর্বোপরি সেবার মান বৃদ্ধি করে দুর্নীতি কমিয়ে আনাই ছিল অভিযোগ ও পরামর্শের বিষয়বস্তু।

সিটি করপোরেশনের ঠিকাদারদের কেউ কেউ নির্বাচনের সময় মেয়রের জন্য কোটি টাকা খরচ করেন। পরে এর প্রভাব খাটিয়ে করপোরেশনে দাপট দেখিয়ে চলেন-সাংবাদিকদের এমন অভিযোগের জবাবে মেয়র বলেন, ‘কেউ যদি এমন অভিযোগ প্রমাণ করতে পারে তা হলে আমি সঙ্গে সঙ্গেই রিজাইন করবো। যে বলেছে তাকে আমার সামনে ধরে নিয়ে আসবেন। আমি এরই মধ্যে সব বিভাগকে বলে দিয়েছি কেউ যদি আমার নাম ভাঙিয়ে কিছু করে তাকে পুলিশে দেবেন।’

মেয়র তার গত কয়েকদিনের অভিজ্ঞতা বর্ণনায় বলেন, ‘অনেকেই আমাকে বলেছেন এটা খুব চ্যালেঞ্জিং কাজ, খুব কঠিন। কিন্তু আমার কাছে এটা মনেই হয়নি। আমি এই নগরীর সবার কাছে সহযোগিতার মনোভাব দেখেছি।’

এসময় মেয়র জানান, তিনি বোর্ড সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন। যে কোনো বিষয়ে খোলামেলা পরামর্শ নেবেন। করপোরেশনের বিভিন্ন বিভাগের তথ্য সাংবাদিকদের সরবরাহ করতে বিভাগীয় কর্মকর্তাদের নির্দেশ দিবেন। তার দরজা নগরবাসীসহ সাংবাদিকদের জন্য সার্বক্ষণিক খোলা থাকবে।

সাংবাদিকদের সহযোগিতার্থে তিনি জনসংযোগ বিভাগে প্রয়োজনীয় অবকাঠামো ও জনবল নিয়োগ দিবেন। তাদের জন্য দুটি কম্পিউটারসহ সেখানে প্রয়োজনীয় জিনিস পত্র দিবেন বলেও আশ্বস্ত করেন মেয়র সাঈদ খোকন।

এসময় মেয়রের সঙ্গে উপস্থিত ছিলেন করপোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়, মেয়রের ব্যক্তিগত সহকারী গিয়াস উদ্দিন সুমন প্রমুখ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print