বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » সৌদি আরবে হামলায় নিহত ২০, আইএসের দায় স্বীকার

সৌদি আরবে হামলায় নিহত ২০, আইএসের দায় স্বীকার

attackসৌদি আরবের শিয়াপন্থী একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০ হয়েছে। আহত কমপক্ষে ৫০ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হামলার দায় স্বীকার করেছে ইরাক ও সিরিয়াভিত্তিক বিদ্রোহী সংগঠন ইসলামিক স্টেট বা আইএস। হাসপাতাল ও স্থানীয়দের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।

শুক্রবার জুমার নামাজের সময় কাতিফ প্রদেশের আল-কাদিহ গ্রামের ইমাম আলী মসজিদে ওই হামলার ঘটনা ঘটে। আহতদের অনেকের অবস্থা গুরুতর। বিবিসি জানিয়েছে, আইএসের সৌদি শাখা ওই হামলা চালিয়েছে। ট্যুইটারে আইএস হামলাকারীর একটি ছবি প্রকাশ করেছে।

গত বছরের নভেম্বরে আ্ইএসের সৌদি শাখা গঠিত হয়। এরপরই সৌদি আরবের শিয়াদের ওপর হামলা চালানোর ঘোষণা দেয় আইএস।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স বলেছে, মসজিদটিতে দেড় শতাধিক লোক নামাজ আদায় করছিল। এর মধ্যে ৭০ জন হতাহত হতে পারে বলে জানান তিনি। কামাল জাফর হাসান নামের ওই নামাজী আরও জানান, তারা যখন প্রথম রাকাত নামাজ শেষ করেন তখন ওই তীব্র বিস্ফোরণের ঘটনা ঘটে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে ১৯ জন নিহতের কথা স্বীকার করা হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা। সরকারি সংবাদ সংস্থা প্রচারিত ওই বিবৃতিতে বলা হয়েছে, এটি সন্ত্রাসবাদীদের কাজ।

তাৎক্ষণিকভাবে হামলার দায় কেউ স্বীকার করেনি। গত বছরের নভেম্বর মাসের পর দেশটিতে শিয়াদের টার্গেট করে এটিই প্রথম হামলায়। নভেম্বরে বন্দুকধারীদের হামলায় অন্তত আটজন নিহত হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print