রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ভারতকে বাংলাওয়াশ করলেই টাইগারদের র‌্যাংকিং ৬

ভারতকে বাংলাওয়াশ করলেই টাইগারদের র‌্যাংকিং ৬

feade1ade2e777cf3482bdd3fe9a9e7b-Rubel-reacts-after-Koheli-out-4আসন্ন ভারতের সঙ্গে সিরিজে নতুন এক মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে টাইগারদের। তিনটি ওয়ানডে ও ১টি টেস্ট খেলতে ৭ জুন ভারতীয় ক্রিকেট দল ঢাকা সফরে আসবে।

টাইগাররা যদি এই তিনটি ওয়ানডেতেই ভারতকে হারাতে পারে তাহলে বাংলাদেশ মোট ৮টি রেটিং পয়েন্ট পাবে। বর্তমানে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৮৮। আর র‌্যাংকিং আট নম্বরে। যদি ভারতকে বাংলাওয়াশ করা যায়, তাহলে রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়াবে ৯৬। আর র‌্যাংকিং হবে ছয়। সিরিজটা যদি বাংলাদেশ ২-১ এ জিতে, তাহলে র‌্যাংকিং সাত নম্বরে দাঁড়াবে। আর রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়াবে ৯৩।

উল্লেখ্য, সদ্যসমাপ্ত পাকিস্তানের সঙ্গে সিরিজে টাইগাররা ওয়ানডেতে পাকিস্তানকে বাংলাওয়াশ করে র‌্যাংকিংয়ে আট নম্বরে উঠে আসে।

পাকিস্তানের সাথে সিরিজ শুরুর আগে হিসেব ছিল, পাকিস্তানকে যদি বাংলাওয়াশ করা যায়, তাহলে ৫টি গুরুত্বপূর্ণ পয়েন্ট পাবে বাংলাদেশ। আর পাকিস্তান ৩ পয়েন্ট হারাবে। তাতে করে, বাংলাদেশের র‌্যাংকিংয়ে উন্নতি না হলেও একধাপ নেমে যাবে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাদের রেটিং পয়েন্ট হবে সমান ৯২ করে। কিন্তু ভগ্নাংশের হিসেবে পিছিয়ে পড়বে পাকিস্তান।

কিন্তু সিরিজ শেষে সার্বিক বিচারে আইসিসি যখন র‌্যাংকিং প্রকাশ করলো, তখন দেখা গেলো আসলে যা ভাবা হয়েছিল, তার চেয়ে বাংলাদেশের অর্জন আরও অনেক বেশি। ৮১ রেটিং পয়েন্ট নয়, বাংলাদেশের রেটিং পয়েন্ট গিয়ে দাঁড়াল ৮৮-তে। আর পাকিস্তান পয়েন্ট হারিয়েছে ৩টি নয়, মোট ৮টি। ফলে ৮৮ পয়েন্ট নিয়ে আজহার আলিদের ওপরে উঠে আসে বাংলাদেশ।

এখন দেখার বিষয়, টাইগাররা ভারতকে বাংলাওয়াশের লজ্জা দিয়ে র‌্যাংকিংয়ে নতুন মাইলফলক স্পর্শ করে দেশের মানুষকে আনন্দের বন্যায় ভাসিয়ে নিয়ে যেতে পারে কিনা?

সূত্র : ক্রিকইনফো 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print