বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » শারীরিক অবনতি, সালাহ উদ্দিন আইসিইউতে

শারীরিক অবনতি, সালাহ উদ্দিন আইসিইউতে

salauddinভারতের মেঘালয় রাজ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে মেঘালয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগ্রিমস) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। সালাহ উদ্দিনের ভারতীয় আইনজীবী এস পি  মোহান্তো এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ থেকে বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনির বরাত দিয়ে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও এ তথ্য নিশ্চিত করেছেন।

এস পি মোহান্তো জানান, সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা এখন সম্ভব নয়। এখন তার শারীরিক অবস্থা ভালো নয়। তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। কিডনির সঙ্গে তার হার্টের জটিলতাও বেড়েছে।

শায়রুল কবির খান জানান, সালাহ উদ্দিনের শারীরিক অবস্থা ভাল নয়। পায়ে পানি জমেছে। তার কিডনিতে পাথর ধরা পড়ায় কিডনির আকার বড় হয়ে গেছে।

বৃহস্পতিবার বিকেলে নেগ্রিমস হাসপাতালে তার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। শুক্রবার এর রিপোর্ট দেওয়ার কথা ছিল।

দুই মাস ধরে নিখোঁজ সালাহ উদ্দিন আহমেদের খোঁজ মেলে ১১ মে মেঘালয়ের শিলংয়ে। প্রথমে তাকে ভারতের মেঘালয়ের শিলংয়ের মানসিক হাসপাতালে পুলিশি হেফাজতে তিনি চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে তাকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় ১৯ মে (বুধবার) সন্ধ্যায় সালাহ উদ্দিন আহমেদকে শিলংয়ের সিভিল হাসপাতাল থেকে ‘উন্নত চিকিৎসার’ জন্য নেগ্রিমসে স্থানান্তরিত করা হয়।

শিলং সিভিল হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছিলেন, তার কিডনিতে কিছু অসঙ্গতি খুঁজে পাওয়া গেছে। তাই তার হার্ট ও স্কিনের উন্নত চিকিৎসার জন্য আরো পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। ইতিমধ্যে নেগ্রিমসে তার চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

নেগ্রিমসের পরিচালক এ জি আহানগার জানিয়েছেন, মেডিক্যাল বোর্ড সিদ্ধান্ত নেবেন, তাকে কী ধরনের চিকিৎসা দেওয়া যায়।

গত মার্চে ঢাকায় অপহৃত হওয়ার প্রায় দুমাস পর ১১ মে ভারতের শিলংয়ে তার খোঁজ মেলে। অবৈধভাবে ভারতে প্রবেশের দায়ে তার বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট-১৪ ধারায় মামলা দায়ের করে পুলিশ, কিন্তু তার ১০দিন পর এখনো তাকে সেই মামলায় আদালতে হাজির করা হয়নি।

শিলংয়ে ইস্ট খাসি হিলস থানার পুলিশ সুপার এম খারক্রাং বলেন ‘বিষয়টা এখন আমাদের হাতে নেই, এটা ডাক্তারদের ওপরই নির্ভর করছে।’

বন্দি বিএনপি নেতার স্ত্রী হাসিনা আহমেদ তার স্বামীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিতে চাইছেন। তাকে ছাড়িয়ে নিতে জ্যেষ্ঠ আইনজীবী এস পি মোহান্তোকে নিয়োগ দিয়েছেন তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print